মমতার শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত জেলবন্দি পার্থ

জেলে থেকেও দলের হয়ে গলা ফাটিয়ে যাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবারও তার অন্যথা হয়নি। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট পাওয়ার সুপ্রিমোর শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত পার্থ। মুখ্যমন্ত্রী যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন, সেই কথাও বলেন তিনি। বলন, ‘দ্রুত সুস্থ হয়ে উঠুন।’

মঙ্গলবার পার্থ চট্টোপাধ্য়ায়কে আবার আদালতে পেশ করা হয়েছিল। আলিপুর আদালত তাঁকে আবার ১১ জুলাই পর্যন্ত জেল হেপাজতের নির্দেশ দিয়েছে। অর্থাৎ, পঞ্চায়েত ভোটটাও জেলেই কাটাতে হবে তাঁকে। অতীতে দলের অনেক গুরু দায়িত্ব সামলেছেন তিনি। দলের প্রাক্তন সেক্রেটারি জেনারেল হিসেবে অনেকটা সময় কাটিয়েছেন। কিন্তু এখন তিনি জেলে। কবে জামিন পাবেন, কোনও ঠিক নেই। আদালতে মাঝে মধ্যে নিজের শারীরিক অসুস্থতার কথাও বলতে শোনা গিয়েছে তাঁকে। কখনও নিজে, কখনও আইনজীবী মারফত। কিন্তু এত সব ঝড়-ঝাপ্টার মধ্যেও দলের সুপ্রিমোর শারীরিক অবস্থা নিয়ে বেশ চিন্তিত পার্থ।

শুধু মঙ্গলবারের ঘটনাতেই নয়, আগেও বার বার দলের প্রতি এবং দলনেত্রীর প্রতি নিজের আনুগত্য বোঝাতে চেয়েছেন পার্থ। এর আগে যখন তৃণমূল কংগ্রেস জাতীয় দলের তকমা হারিয়েছিল, তখনও পার্থ মুখ খুলেছিলেন। দল যে আবার জাতীয় দলের তকমা ফিরে পাবে, সেই নিয়ে বেশ আশাবাদী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কখনও আবার ঘাসফুলের প্রাক্তন মহাসচিবকে বলতে শোনা গিয়েছে, তৃণমূলের ক্ষতি কেউ কখনও করতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + eleven =