৬ বছর আগের ঘটনার জেরে পকসো আইনে গ্রেপ্তার নাট্যকার

৬ বছর আগের ঘটনার জেরে রুজু হল পকসো মামলা। আর তারই জেরে গ্রেপ্তার নাট্যকার রাজা ভট্টাচার্য। এই অভিযোগ সর্বপ্রথম নজরে আসে সোশ্যাল মিডিয়ায়। সূত্রে খবর, সম্প্রতি সোশ্যাল পোস্ট করে নাট্য পরিচালকের বিরুদ্ধে অভিযোগ আনেন এক অষ্টাদশী। তাঁর অভিযোগ, ছয় বছর আগে তিনি যখন নাবালিকা ছিলেন তাঁকে হেনস্থা করেছিলেন রাজা ভট্টাচার্য।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে কয়েকদিন আগেই ওই তরুণী ২০১৭ সালে হওয়া ঘটনার কথা সামনে এনে জানান, ২০১৭ সালে ‘ব্ল্যাক ভার্স ‘ নামে নাটকের দলে অভিনয় শিখতে গিয়েছিলেন। সেখানেই অভিনয় শেখানোর অছিলায় একাধিক বার যৌন হেনস্থা করেন। শুধু তাই নয়, ফেসবুকে লম্বা পোস্ট করে রাজা ভট্টাচর্যকে ট্যাগ করে ওই ছাত্রী ছয় বছর আগের সেই ভয়াবহ অভিজ্ঞতার কথাও ভাগ করে নেন। এও উল্লেখ করেন, ঘটনার সময় তাঁর বয়স ছিল ১২ বছর।

ছাত্রীর পোস্টের বয়ান অনুযায়ী, প্রথম থেকেই নির্দেশক রাজা ভট্টাচার্য তাঁর সঙ্গে ঘনিষ্ঠ হতে চাইতেন। জোর করে কোলে বসিয়ে সংলাপ বোঝাতেন। নানা অছিলায় শরীরের নানা স্থানে হাতও দিতেন। তবে বয়সের কারণে বিষয়টি উপলব্ধি করা সেসময় সম্ভব হয়নি বলে পোস্টে ওই অষ্টাদশীকে আক্ষেপও করতে দেখা যায়। সঙ্গে এও জানান, অভিভাবকদের সামনে অভিযু্ক্ত নির্দেশক রাজা ভট্টাচার্য এমন আচরণ করতেন যেন মনে হত তিনি সন্তানের চোখে দেখেন। নাট্য শিক্ষার ক্লাস শুরুর আগে ও পরে সকলের অনুপস্থিতিতে এমন আচরণ করতেন বলে অভিযোগ করেন তিনি।

তবে এতদিন বাদে মুখ খোলার কারণ হিসেবে ছাত্রী জানিয়েছেন, বড় হওয়ার পরে তিনি বুঝতে পারেন তাঁর সঙ্গে যা হয়েছে তা যৌন হেনস্থা। টানা তিনবছর চলেছিল এই হেনস্থা।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় এই পোস্টের পর নাট্যকার রাজা ভট্টাচার্য ওই ছাত্রীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন। হোয়াটস অ্যাপে ক্ষমাও চান তিনি। সেই স্ক্রিনশটও পোস্ট করেন ওই ছাত্রী। এরপরই বাঁশদ্রোণী থানায় পকসো অ্যাক্ট-এ মামলা দায়ের হয়। ৩৫৪এ-এর ১০ ও ১২ নং ধারা অনুযায়ী রাজা ভট্টাচার্যকে গ্রেপ্তার করে বাঁশদ্রোণী থানার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =