২১ জুলাইয়ের মঞ্চ থেকে বক্তব্য রাখবেন ছাত্রনেত্রী রাজন্যা, থাকবে ‘জয়ী’ ব্যান্ডও

তৈরি রয়েছে পরের প্রজন্ম, যাঁরা  এগিয়ে নিয়ে যাবেন তৃণমূলকে। কিছুদিন আগেই এ কথা বলতে দেখা গিয়েছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবার সেই মমতাই বড় সুযোগ দিলেন তৃণমূলের ছাত্রনেত্রী রাজন্যা হালদারকে। এর আগে সেভাবে কোনও ছাত্র প্রতিনিধিকে একুশের মঞ্চে বক্তব্য রাখতে দেখা যায়নি। এই প্রথম সেই সুযোগ পেতে চলেছেন রাজন্যা। এদিন নিজে তাঁকে বক্তব্য রাখার কথা বলে গিয়েছেন খোদ মমতা। ‘দিদির’ থেকে এই নির্দেশ পেয়ে উচ্ছ্বসিত রাজন্যাও।

সূত্রের খবর, একুশের মঞ্চে শুধু রাজন্যার বক্তব্যই থাকছে না। গান গাইবে ‘জয়ী’ ব্যান্ডও। তৃণমূল ছাত্র পরিষদের কিছু কর্মী-সমর্থকদের নিয়ে এই ব্যান্ড তৈরি করে দিয়েছেন মমতা নিজেই। এই ব্য়ান্ডে রয়েছেন রাজন্যাও। সূত্রের খবর, ২১ জুলাইয়ের মঞ্চে একযোগে চারটি গান গাইতে চলেছেন ‘জয়ী’র সদস্যরা। কী গান গাওয়া হবে তা ঠিক করে দিয়েছেন মমতা নিজে। পাশাপাশি গোটা বিষয়টিই রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে দেখতে বলেছেন তৃণমূল সুপ্রিমো।

এদিকে মমতার নির্দেশ পেয়ে নিজের খুশি আর ধরে রাখতে পারছেন না রাজন্যা। বলছেন, ‘আমরা যখন আজ গান পরিবেশন করছিলাম তখন দিদিকে জানালাম যে আমরা একুশে জুলাই নিয়ে একটা গান তৈরি করেছি। দিদি গানটা শুনলেন। তারপরই দিদি আমাদের ডেকে বললেন আমরা নতুন প্রজন্ম, এই প্রজন্মকে দিদি সুযোগ করে দিতে চান। তখনই দিদি বললেন ২১ তারিখ আমি মঞ্চে বক্তব্য রাখব। এটা আমার কাছে একটা বড় পাওনা। কয়েকদিন আগে দিদি বলেছিলেন আমি আজকে রাজনীতির মঞ্চ থেকে সরে গেলেও আরও চারটে প্রজন্ম তৈরি আছে যারা এই ব্যাটনটা হাতে ধরে নিয়ে যাবে। আমি মনে করি মমতা বন্দ্যোপাধ্যায় শুধু প্রতিশ্রুতি দেন না। তিনি করেও দেখান। সেটাই তিনি একুশে জুলাইয়ের মঞ্চে করে দেখাচ্ছেন।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =