নির্বাচন কমিশনের রিপোর্টে রাজ্যপাল খুশি নন তা সংবাদমাধ্যমকে জানানোয় অসন্তুষ্ট রাজীব

পঞ্চায়েত ভোট পর্বে অশান্তি ও গোলমালের অভিযোগের আবহেই রাজ্য নির্বাচন কমিশনের রিপোর্ট তলব করেছিল রাজভবন। রাজ্যপাল সিভি আনন্দ বোসের কাছে সেই রিপোর্টও পাঠিয়েছিলেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। কিন্তু সূত্রের খবর,সেই রিপোর্টে সন্তুষ্ট হননি বাংলার সাংবিধানিক প্রধান। এ ব্যাপারে একাধিক কারণ উল্লেখও করেছিল রাজভবন। কিন্তু বিষয়টি কেন সংবাদমাধ্যমের কাছে প্রকাশ্যে আনা হয়েছে,তা নিয়ে এবার অসন্তোষ প্রকাশ করতে দেখা গেল রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে। সূত্রের খবর,এই নিয়ে রাজভবনের এক অফিসারের সঙ্গেও কথা হয়েছে নির্বাচন কমিশনার রাজীব সিনহার। রবিবার রাজভবনের এক অফিসারকে ফোন করে নিজের অসন্তোষের কথা জানিয়েছেন তিনি, সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।
উল্লেখ্য, রাজ্য নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে বারবার প্রশ্ন তুলেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী যেমন শুরু থেকেই প্রশ্ন তুলে এসেছেন, কেন প্যানেলে থাকা বাকি দু’জনের নাম বাদ দিয়ে রাজীব সিনহার নাম বেছে নিলেন রাজ্যপাল? উল্লেখ্য, রাজ্যপাল নির্বাচনের সময়ে জেলায় জেলায় ছুটে বেরিয়েছেন। যেখানে যেখানে অশান্তির অভিযোগ এসেছে,সেখানেই চলে গিয়েছেন তিনি। রাজ্যপালের সেই ভূমিকার প্রশংসা করেও শুভেন্দুর বক্তব্য, রাজ্যপালের হাতে যখন রাজ্য নির্বাচন কমিশনারের নিয়োগের ব্যাপারটি হাতে ছিল তখন তিনি সঠিক লোককে বসাননি।
এদিকে আবার রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে কোনওভাবেই নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়, তা নিশ্চিত করতে শুরু থেকেই তৎপর ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনে একটি পিস রুমও খোলা হয়। সেখানে ঘন ঘন ফোন এসেছে। যা কিছু অভিযোগ এসেছে,তা সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসনকে ও নির্বাচন কমিশনের কাছে পাঠিয়েছে রাজভবন। প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলেছে। ভোটের পর রাজ্য নির্বাচন কমিশনারের থেকে একটি রিপোর্টও চেয়েছিল রাজভবন। এদিকে সূত্রের খবর, সেই রিপোর্টে সন্তষ্ট ছিল না রাজভবন। আর এসবের মধ্যেই রাজভবনের অফিসারের কাছে রাজীব সিনহা ফোন করেছেন বলে খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − eight =