সংশোধনাগার সেলে গীতা পড়ার আবদার সঞ্জয়ের

প্রেসিডেন্সি সংশোধনাগারে পয়লা বাইশ ওয়ার্ডে আছে আরজি কর কাণ্ডে ধৃত সঞ্জয় রায়। এবার জেলের মধ্যে গীতা পড়ার আবদার করতে শোনা গেল এই সঞ্জয়কে। সূত্রে খবর, নিরাপত্তা রক্ষীদের কাছে সে অনুরোধ করেছে তাকে গীতা পড়তে দেওয়া হোক। তাকে দেওয়া হোক একটি গীতা।

এদিকে সঞ্জয় সংস্কৃত জানে না। তাই বাংলায় গীতা দেওয়ার জন্য নিরাপত্তা রক্ষীদের কাছে আবেদন করেছে সে। সঞ্জয়ের মুখে এই আবদার শুনে রীতিমতো অবাক হয়ে যান নিরাপত্তা রক্ষীরা। সঞ্জয়ের আবদার শুনে তাঁরা জানিয়েছেন, বিষয়টি তাঁরা মাথায় রাখছেন। সংশোধনাগারের লাইব্রেরি খুঁজে দেখা হবে।

প্রেসিডেন্সি সংশোধনাগার সূত্রে খবর, অন্য কোনও বই বা সংবাদপত্র পড়ার ব্যাপারে এর আগে আগ্রহ দেখায়নি সঞ্জয়। গত কয়েকদিন যাবৎ তার সেলের বাইরে সংবাদপত্র ঝোলানো থাকলেও সেদিকে তার চোখ যায়নি। নিজের মতো এক কোণে পড়ে থাকে সঞ্জয়। জেলে তিনবার রোলকল করা হয়। গুনতির সময় নিজের উপস্থিতির কথা জানিয়ে ফের নিজের খেয়ালেই থাকে সঞ্জয়।

প্রসঙ্গত, আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় গ্রেপ্তার হয় সঞ্জয়। গত ৯ অগস্ট আরজি করের সেমিনার রুম থেকে নির্যাতিতার দেহ উদ্ধার হয়। এর পরের দিন সঞ্জয় রায়কে গ্রেফতার করে লালবাজারের গোয়েন্দারা। পরে এই মামলা সিবিআইয়ের হাতে গেলে তাকে সিবিআই হেফাজতে নেয়। ১৪ দিন সিবিআই হেফাজতের পর শিয়ালদা কোর্টের নির্দেশে বর্তমানে জেল হেফাজতে রয়েছে সঞ্জয়। গত বুধবার প্রেসিডেন্সি জেলে সঞ্জয়ের দাঁতের ফরেনসিক পরীক্ষা করাতে যান সিবিআই আধিকারিক ও ফরেনসিক বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, সঞ্জয় যে সেলে রয়েছে সেই একই সেলে রয়েছে আরজি কর হাসপাতালের আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া সন্দীপ রায়ও। যদিও, সন্দীপের জেল হেফাজত হওয়ার পর জেলে কোনও প্রতিক্রিয়া দেখা যায়নি সঞ্জয়ের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − eighteen =