স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় গ্রেফতার যাদবপুরের প্রাক্তনী সৌরভ

প্রথমে আটক। জিজ্ঞাসাবাদে অসংলগ্ন উত্তর পাওয়ার পরই গ্রেফতার করা হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরীকে। বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর রহস্যজনক মৃত্যুর ঘটনায় গ্রেফতার করা হয়েছে তাঁকে, এমনটাই জানিয়েছে পুলিশ। শুক্রবার রাতে যাদবপুর থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, শনিবার ধৃতকে আলিপুর আদালতে তোলা হবে। সৌরভকে জিজ্ঞাসাবাদ চলছিল আগের থেকেই।

পুলিশ সূত্রে খবর, তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই খুন-সহ আরও একটি ধারায় মামলা রুজু করা হয়েছে। মৃত ছাত্রের বাবা রামপ্রসাদ কুণ্ডুর অভিযোগের ভিত্তিতে সন্ধেয় ওই ছাত্রকে আটক করা হয়। অভিযুক্ত সৌরভ চৌধুরী অঙ্ক নিয়ে ২০২২ সালে পাশ করেন বলে জানা গেছে। তবে এরপরেও এই হস্টেলে গেস্ট হিসেবে থাকতেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মেস কমিটির সদস্য। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণোর বাসিন্দা।পুলিশের একজন উচ্চপদস্থ আধিকারিক জানান, ‘আমাদের প্রাথমিক তদন্তে জিজ্ঞাসাবাদের সময় ছাত্রের অস্বাভাবিক মৃত্যুতে সৌরভের সরাসরি জড়িত থাকার কথা জানতে পেরেছি। তার অপরাধ স্বীকার করার পরে আমরা তাকে গ্রেফতার করেছি।’

অথচ আশ্চর্যের ঘটনা হল স্বপ্নদীপের অস্বাভাবিক মৃত্যুর খবর সামনে আসার পর সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে সরব হতে দেখা যায় এই সৌরভকে। বিচার চেয়ে দিয়েছিলেন পোস্ট। ১১ তারিখ বিকাল ৪টের সময় ঘটনার প্রতিবাদে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যে প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছিল সেই পোস্টও শেয়ার করেন হোয়াটসঅ্যাপে।

এদিকে এও জানা যাচ্ছে, প্রথমে হস্টেলে সুযোগ পায়নি স্বপ্নদীপ। সৌরভের সঙ্গে আলাপ হয় চায়ের দোকানে। যাদবপুরের প্রাক্তনী প্রথম বর্ষের পড়ুয়াকে জানান, হস্টেলে সুযোগ না পেলে গেস্ট হিসেবে থাকতে পারে সে। হস্টেলে এই নিয়ম চালু আছে। এজন্য ১০০০ টাকা দিতে হয়। ৩ অগাস্ট সৌরভ আর স্বপ্নদীপের এই কথা হয়। ৪ অগাস্ট থেকে হস্টেলে মনোতোষ নামে এক আবাসিকের রুমে থাকতে শুরু করে স্বপ্নদীপ। তারপরেই শুরু হয় সমস্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 2 =