রাজধানীর নারাইনায় গ্যাস লিক, অসুস্থ ২৪ পড়ুয়া

রাজধানীতে নারাইনায় রেল লাইনের কাছে গ্যাস লিক। আর এই ঘটনায় অসুস্থ হয়ে পড়ে অন্তত ২৪ জন পড়ুয়া। তবে কী থেকে গ্যাস লিক হল সেই বিষয়টি এখনও অস্পষ্ট। স্থানীয় সূত্রে খবর, যেখানে ঘটনাটি ঘটেছে, তার কাছেই ছিল দিল্লি পুরনিগমের একটি স্কুলে ক্লাস চলছিল। হঠাৎ সেই গ্যাস লিকের ঝাঁঝালো গন্ধ ঢুকে পড়ে ক্লাসরুমে। তাতে বেশ কয়েকজন পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ ২৩ জন পড়ুয়াকেদিল্লি বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এখনও পর্যন্ত যা খবর, আচার্য ভিক্ষু হাসপাতালে ৮ জন পড়ুয়া ভর্তি রয়েছে। তাদের অবস্থা স্থিতিশীল বলেই হাসপাতাল সূত্রে খবর। বাকি ১৫ জন পড়ুয়াকে নিয়ে যাওয়া হয়েছে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে। সেখানে ভর্তি দু’জন পড়ুয়ার অবস্থা উদ্বেগজনক  হওয়ায় তাদের অক্সিজেন দেওয়া হয়।

এই ঘটনায় দিল্লির মেয়র শেলি ওবেরয় অবশ্য জানাচ্ছেন, যে দু’জন পড়ুয়াকে অক্সিজেন সাপোর্ট দিতে হয়েছিল, তাদের অবস্থা বর্তমানে স্থিতিশীল। দু’টি হাসপাতালেই ভর্তি পড়ুয়ারা এখন ঠিকঠাক রয়েছে বলেই জানান তিনি। কীভাবে এই গ্যাস লিক হল, কীসের থেকে গ্যাস লিক হল, সেই সব বিষয়গুলি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই নির্দেশ দিয়েছেন মেয়র। টুইটারে তিনি জানিয়েছেন, দিল্লি পুলিশের ফরেন্সিক দলের বিশেষজ্ঞরা আজ স্কুলটি পরিদর্শন করে এসেছেন। ওই ফরেন্সিক টিম গোটা বিষয়টি খতিয়ে দেখে গ্যাস লিকের কারণ নিয়ে একটি রিপোর্ট জমা দেবেন।

এদিকে দিল্লি পুলিশ সূত্রে খবর, এদিন স্কুল থেকে তাঁদের কাছে প্রথমে একটি ফোন এসেছিল। গ্যাস লিক হওয়ার পর স্কুলের বেশ কয়েকজন পড়ুয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। সঙ্গে শুরু হয় বমি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 7 =