রাজ্যসভায় কী এবার সৌরভ না মিঠুন, প্রশ্ন বিজেপির অন্দরমহলেই

সামনেই রাজ্যসভার ভোট। এবার বিজেপির যা বিধায়ক সংখ্যা তাতে একজনকে বাংলা থেকে রাজ্যসভায় তারা নিশ্চিতভাবেই পাঠাতে পারবে। সেই জায়গায় নাম উঠে আসছে সৌরভ গঙ্গোপাধ্যায় ও মিঠুন চক্রবর্তীর। এমনটাই শনিবার বিজেপি সূত্রে খবর। রাজ্যসভার প্রতিনিধি হিসেবে বঙ্গ বিজেপির তরফ থেকে এই দু’জনের নাম উচ্চ নেতৃত্বের কাছে পাঠিয়েছে বলে জানা যাচ্ছে। সঙ্গে এও জানা গেছে, একটি আসনের জন্য বিজেপির তরফে দুটি পৃথক তালিকা পাঠানো হয়েছে। একটি তালিকা পাঠিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। অন্য তালিকাটি পাঠিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত, মিঠুন চক্রবর্তী বর্তমানে বিজেপির জাতীয় কর্ম সমিতির সদস্য। এছাড়া বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায় ও গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান অনন্ত মহারাজের নামও তালিকায় রয়েছে বলে জানা গিয়েছে। এছাড়া জানা গিয়েছে, সুকান্ত মজুমদারের পাঠানো তালিকায় নাম রয়েছে প্রাক্তন রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়, স্বপন দাশগুপ্ত, বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য, প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদীরও। সঙ্গে এও জানা গেছে, বিজেপির তরফ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম প্রস্তাব করা হয়েছে। তবে এই বিষয়ে সৌরভের পক্ষ থেকে এখনও কোনও সাড়া মেলেনি।

প্রসঙ্গত, রাজ্যসভায় ১০টি আসনের জন্য লড়াই হবে। ২৪ জুলাই নির্বাচন । কারণ, ১৮ আগস্ট ওই বর্তমান রাজ্যসভার সাংসদদের মেয়াদ শেষ হবে। যাঁদের মেয়াদ শেষ হচ্ছে তাঁদের তালিকায় রয়েছেন ডেরেক ও ব্রায়ান, দোলা সেন, প্রদীপ ভট্টাচার্য, সুস্মিতা দেব, শান্তা ছেত্রী, সুখেন্দুশেখর রায়। প্রদীপ ভট্টাচার্য কংগ্রেসের সাংসদ ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 6 =