রাজ্য সরকারের বিরুদ্ধে মামলা দায়ের বিজেপি রাজ্য় সভাপতির

কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্প থেকে এ রাজ্যের মানুষ বঞ্চিত হয়, এমন অভিযোগ বারবার তোলা হয়েছে বঙ্গ স্য়াফ্রন ব্রিগেডের তরফ থেকে। একই সুর অনেক সময়েই শোনা গেছে কেন্দ্রীয় নেতাদের গলাতেও। এদিকে ‘আয়ুষ্মান ভারত’-এর মতো প্রকল্পও চালু করতে দেওয়া হয়নি বলে বঙ্গ বিজেপির তরফ থেকে অভিযোগ ওঠে রাজ্য সরকারের বিরুদ্ধে।

এই অভিযোগ নিয়ে আর মুখে কিছু বলা নয়, একেবারে সোজা হাইকোর্টের  দ্বারস্থ হলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কেন্দ্রের প্রকল্প থেকে কেন বাংলার মানুষকে বঞ্চিত করা হচ্ছে, এই প্রশ্ন তুলে জনস্বার্থ মামলা দায়ের করেন তিনি।

সুকান্ত মজুমদারের অভিযোগ, কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের প্রকল্পের সুবিধা যাতে মানুষ না পায়, তার জন্য কেন্দ্রের তৈরি করা কমন সার্ভিস সেন্টার বা সিএসসি পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। এদিকে আদালত সূত্রে খবর, মঙ্গলবার তাঁর মামলা গৃহীত হয়। আগামী সপ্তাহে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে শুনানি হওয়ার সম্ভাবনা।

এদিকে আদালত সূত্রে খবর, মঙ্গলবার হাইকোর্টে গিয়ে মামলা দায়ের করেন সুকান্ত। তিনি দাবি করেন, ২০২০ সালেই ও কমন সার্ভিস সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। পরিবর্তে খোলা হয়েছে বাংলা সেবা কেন্দ্র। উল্লেখ্য, কেন্দ্রীয় সরকার কমন সার্ভিস সেন্টার এ কারণেই খুলেছিল যাতে মানুষ কেন্দ্রীয় প্রকল্পগুলি সম্পর্কে অবগত হতে পারে। পঞ্চায়েত স্তরে এই সিএসসি-গুলি চালু করা হয়েছিল। এই সব কেন্দ্রগুলি থেকে সুবিধা পেতেন মূলত প্রান্তিক অঞ্চলের মানুষেরা। আয়ুষ্মান ভারত, কেন্দ্রীয় আবাস যোজনা ইত্যাদি প্রকল্পের সুবিধা পেতে গেলে, কোথায় যেতে হবে, কী করতে হবে, সেই সব তথ্য মিলত সহজেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =