মমতা আর অভিষেকের বিরুদ্ধে এফআইআর শুভেন্দুর

২১ জুলাই ধর্মতলার শহিদ দিবসের মঞ্চ থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন তৃণমূলের সেকেন্ড-ইন- কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। জেলায় জেলায় ছড়িয়ে থাকা বিভিন্ন স্তরের বিজেপি কর্মীদের বাড়ি ৫ অগাস্ট শনিবার শান্তিপূর্ণ ভাবে ঘেরাও করার নির্দেশ দেন তিনি। এরপর অভিষেকের কথাই সামান্য বদলে একই বার্তা দিতে শোনা যায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেও। এ নিয়ে থানায় এফআইআর দায়ের করলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার হেয়ার স্ট্রিট থানায় এফআইএর দায়ের করেন বিজেপি বিধায়ক। শুভেন্দুর দাবি, ঘেরাওয়ের ডাক দিয়ে বিজেপি নেতাকর্মীদের নিরাপত্তা প্রশ্নের মুখে ফেলা হয়েছে। উস্কানিমূলক ভাষণের জন্যই তৃণমূল সুপ্রিমো ও তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ডের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন তিনি।

২১ জুলাইয়ের সভামঞ্চে অভিষেক ও মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক কী বলেছিলেন তার উল্লেখ এফআইআর কপিতে করেছেন শুভেন্দু অধিকারী। এমনকি তার ইংরেজি অনুবাদও করা হয়েছে। ওই বক্তব্যকে গভীর বিজেপি কর্মীদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হিসাবে দেখছেন তিনি। এর জেরে অশান্তির ঘটনা ঘটার আশঙ্কাও করেছেন।

প্রসঙ্গত, ১০০ দিনের কাজের টাকা বন্ধের প্রতিবাদ করতেই এই কর্মসূচি বলে ২১-এর মঞ্চ থেকে জানান অভিষেক ও মমতা। এই কর্মসূচির ঘোষণা করে অভিষেক জানিয়েছিলেন, ৫ অগস্ট সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করা হবে। তবে তৃণমূল নেতা-কর্মীদের শান্তিপূর্ণ ভাবে এই কর্মসূচি পালনের নির্দেশ দেন তিনি। এই ঘেরাওয়ের সময় বিজেপি নেতাদের বাড়িতে ঢুকতে বা বেরতে না দেওয়ার কথাও বলেছিলেন অভিষেক। তবে বাড়ির বয়স্কদের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকেও খেয়াল রাখার নির্দেশ দেন। এরপর বলতে উঠে মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের আগ্রাসী মেজাজে রাশ টানেন। গ্রামে গ্রামে এই ঘেরাও কর্মসূচি না করে বুথে বুথে করার পরামর্শ দেন তিনি। এমনকি বাড়ির সামনে না বসে বাড়ি থেকে ১০০ মিটার দূরে বসে প্রতিবাদ কর্মসূচি করতে বলেন তৃণমূল সুপ্রিমো। এই বক্তব্যের প্রেক্ষিতেই এফআইএর করেন শুভেন্দু।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + four =