জরুরি ভিত্তিতে বঙ্গ বিজেপি নেতৃত্বকে তলব কেন্দ্রে

জরুরি ভিত্তিতে বঙ্গ বিজেপি নেতৃত্বকে দিল্লিতে তলব করল সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার , বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে দিল্লিতে তলব করা হয়। সূত্রে খবর, সোমবার সকালে দিল্লিতে বঙ্গ বিজেপির মেগা বৈঠক। কেন্দ্রের তরফ থেকে এই তলব পাওযার পরই সুকান্ত মজুমদার রবিবারের বিমানে দিল্লি যাওয়ার কথা সুকান্ত এবং শুভেন্দুর, এমনাটই জানানো হয়েছে রাজ্য বিজেপির তরফে।

সোমবার দিল্লিতে বঙ্গ বিজেপির যে মেগা বৈঠক রয়েছে সেখানে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব হিসেবে উপস্থিত থাকবেন জে পি নাড্ডা, অমিত শাহ-রা। সাংগঠনিক বিষয়-সহ রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়েও বৈঠকে আলোচনা হওয়ার সম্ভাবনা। সুকান্ত- শুভেন্দু সহ এই বৈঠকে বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তীও উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

সোমবারের এই বৈঠকে একদিকে পঞ্চায়েত ভোটে দলের আশানুরূপ ফল না হওয়ার কারণ পর্যালোচনা যেমন হবে, তেমনই চব্বিশের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হতে পারে এই বৈঠকে বলে বিশেষ সূত্রের খবর।পঞ্চায়েত ভোটে শাসকদলের বিরুদ্ধে বারবারই সন্ত্রাসের অভিযোগে সরব হয়েছে বঙ্গ পদ্ম শিবির। এছাড়াও গণনায় কারচুপি-সহ ভোট পরবর্তী অশান্তির শিকার দলীয় কর্মী সমর্থকেরা বলে হামেশাই অভিযোগে সোচ্চার হয় গেরুয়া শিবির। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক দাবি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার এবং শাসকদলকে নিশানা করে রাজ্যে অবিলম্বে ৩৫৫ ধারা লাগুর পক্ষে জোর সওয়াল করছেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার-রা।

এই প্রেক্ষাপটে সোমবার দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বঙ্গ বিজেপি-র প্রথম সারির নেতাদের বৈঠক রাজনৈতিকভাবে যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহল। এদিনের সাংগঠনিক বৈঠকের পাশাপাশি সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীর সঙ্গে আলাদা করে বিভিন্ন ইস্যুতে বৈঠক করতে পারেন অমিত শাহ , জে পি নাড্ডা বলেও খবর। পঞ্চায়েত ভোটের দিন হোক বা ভোট পরবর্তী সময়ে, বিজেপি রাজ্য নেতৃত্বের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে কেন্দ্রীয় নেতৃত্ব। শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারের সঙ্গে একাধিকবার ফোনে কথা বলেছেন অমিত শাহ থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। ভোট পরবর্তী অশান্তির ঘটনায় রাজ্যে একাধিক কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠিয়েছে দিল্লি বিজেপির শীর্ষ নেতৃত্ব। এবার এক প্রকার সুকান্ত-শুভেন্দুদের দিল্লিতে তলব করে বৈঠকে বসতে চলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 13 =