স্পিড-প্রোগ্রাম চালু করলেন রাজ্যপাল

রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহে ‘স্পিড প্রোগাম’ চালু করলেন রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস। কাজের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলির সিদ্ধান্ত যাতে দ্রুত নেওয়া যায়, কাজে যাতে সুবিধা হয় উপাচার্যদের, সেই কারণে এই সিদ্ধান্ত বলে রাজভবন সূত্রে খবর। শুধু তাই নয়, এদিন একটি মনিটরিং সেলও চালু করা হয়েছে বলে খবর মিলেছে। এই মনিটরিং সেলের সঙ্গে যোগাযোগ রাখবেন রাজ্যপাল স্বয়ং। ফোন এবং ই-মেলে জানানো যাবে অভিযোগ। নাম দেওয়া হয়েছে ‘রিয়েল টাইম মনিটরিং সেল’। এখানে সপ্তাহের সাত দিন ২৪ ঘণ্টাই জানানো যাবে অভিযোগ। কোনও সমস্যায় পড়লে এবার সরাসরি আচার্যের সঙ্গে যোগাযোগ করতে পারবেন উপাচার্যরা। ফোন করা যাবে ০৩৩২২০০১৬৪২-তে। ফোন করার পাশাপাশি [email protected] ঠিকানায় ই-মেল করেও জানানো যাবে অভিযোগ।

এখানেই শেষ নয়, একইসঙ্গে গঠন করা হয়েছে শিক্ষক নির্বাচন কমিটিও। পাশাপাশি তৈরি করা হয়েছে উপাচার্যদের একটি কমিটিও। বিশ্ববিদ্য়ালয়ের প্রশাসনিক স্তরে বকেয়া কাজে গতি আনতেই এই কমিটি তৈরি করা হয়েছে বলে খবর। পাশাপাশি বিশ্ববিদ্যালয় ব্যবস্থাকে পুনর্গঠন করতে নানা পরামর্শ দিতে পারবে এই কমিটি।

প্রসঙ্গত, সাম্প্রতিককালে একাধিক ইস্যুতে চরমে উঠেছে রাজ্য-রাজ্যপাল সংঘাত। উপাচার্য নিয়োগ বিতর্কে রাজ্যপালকে ভ্যাম্পায়ার বলে কটাক্ষ করেছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। যদিও তারপরই আবার শিক্ষা নিয়ে রাজ্য বিরুদ্ধে পত্রাঘাতে সুর চড়ান রাজ্যপাল, চিঠি যায় দিল্লিতেও। যা নিয়ে এখনও চাপানউতোর অব্যাহত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + eleven =