সর্বদল বৈঠকে কেন বিজেপি নয় তা জানালেন রাজ্য বিজেপি সভাপতি

পশ্চিমবঙ্গ দিবস নিয়ে নবান্নে সর্বদল বৈঠকের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের এই বৈঠকে বিশিষ্টজনরাও উপস্থিত থাকলেও বাংলার তিন বিরোধী দল বিজেপি, কংগ্রেস বা সিপিএম কেউই অংশ নেয়নি এদিনের এই সর্বদল বৈঠকে। কেন সর্বদল বৈঠকে বিজেপির কোনও প্রতিনিধিত্ব থাকছে না, তা নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীকে চিঠিও পাঠিয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, এমনটাই খবর বঙ্গ স্যাফ্রন ব্রিগেড সূত্রে। তাঁর বক্তব্য, মুখ্যমন্ত্রী ‘খোলা মন নিয়ে আলোচনার জন্য’ এই সর্বদল বৈঠক ডাকেননি। সেই কারণেই বিজেপির তরফে কোনও প্রতিনিধি এদিন থাকছেন না সর্বদল বৈঠকে।

এই প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে এও জানান, সর্বদল বৈঠকের আমন্ত্রণ জানিয়ে যে চিঠি এসেছিল, তার দ্বিতীয় প্যারায় লেখা হয়েছিল, ‘২০ জুন পশ্চিমবঙ্গ প্রতিষ্ঠিত হয়েছিল বলে আমরা কোথাও পড়িনি বা শুনিনি। কেন্দ্রীয় সরকারের সাম্প্রতিক একতরফা সিদ্ধান্তটি বিস্ময়জনক ও উদ্বেগজনক।’ এরই রেশ ধরে রাজ্য বিজেপি সভাপতির বক্তব্য, আমন্ত্রণপত্র দেখে বিজেপির মনে হয়েছে রাজ্য সরকার আগে থেকে নেওয়া কোনও পরিকল্পনা ও সিদ্ধান্ত বাস্তবায়নের জন্যই এই সর্বদল বৈঠকের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ, যেহেতু রাজ্য আগেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে, তাই তাতে সিলমোহর দিতে যেতে ইচ্ছুক নয় বিজেপি। সেই কারণে সর্বদল বৈঠকে বিজেপির কোনও প্রতিনিধিত্ব থাকছে না। একইসঙ্গে বিজেপি যে ২০ জুন পশ্চিমবঙ্গ দিবস পালনের পক্ষে, সেই কথাও চিঠিতে বুঝিয়ে দিয়েছেন সুকান্ত মজুমদার।

এদিকে মুখ্যমন্ত্রী এদিন সর্বদল বৈঠকের সময় জানান, পশ্চিমবঙ্গের প্রতিষ্ঠা দিবসের ব্যাপারে অতীতে কিছু শোনেননি তিনি। সেই কারণেই আলোচনার জন্য এই বৈঠক ডাকা হয়। সঙ্গে এও বলেন, ‘আপনাদের মতামতকে আমি গুরুত্ব দিচ্ছি। তাই আমি চেয়েছিলাম সিপিএম, বিজেপি, তারাও আসুক। তাদের যদি কিছু বলার থাকত নিশ্চয়ই বলত। এখানে তো এমন নয় যে কিছু বলতে দেওয়া হবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 10 =