ইদের নমাজের জন্য বেশ কিছু রাস্তায় নিয়ন্ত্রণ করা হচ্ছে যান চলাচল

বৃহস্পতিবার বকরি ইদের নমাজ অনুষ্ঠান উপলক্ষ্যে কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ফলে গন্তব্য়ে পৌঁছাতে কিছু রাস্তা এড়িয়ে চললে সমস্যায় পড়তে হবে না।

কলকাতা পুলিশ ট্রাফিক কন্ট্রোল রুম সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর ৪টে থেকে রাত ১০টা পর্যন্ত গার্ডেনরিচ রোডের রামনগর ক্রসিং থেকে আবদুল খাবির রোড, এছাড়াও আকরা রোড, পাহাড়পুর রোডের কাচ্চি সড়ক থেকে অ্যাসবেস্টস রোড পর্যন্ত রাস্তা এবং এর সঙ্গে রেলওয়ে লাইন রোডে ভারী পণ্যবাহী যান চলাচল বন্ধ করা হয়েছে।

তবে জরুরি প্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি চলাচলে ছাড় দেওয়া হতে পারে ট্রাফিক পুলিশের তরফে। সংশ্লিষ্ট রাস্তায় ভোর ৪টে থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং বিকাল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত ছোট পণ্যবাহী যান চলাচলও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও বৃহস্পতিবার ভোর ৪টে থেকে বেলা ১২টা পর্যন্ত শম্ভুনাথ পণ্ডিত রোড, টালিগঞ্জ সার্কুলার রোড, চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের বেন্টিঙ্ক স্ট্রিট থেকে ম্যাডন স্ট্রিটের মধ্যবর্তী অংশ, মানিকতলা রোড, নারকেলডাঙা রোড, আর জি কর রোড, বেলগাছিয়া রোড, উত্তর শিয়ালদহ রোড, কনভেন্ট রোড, জহরলাল নেহরু রোড, হরিশ মুখার্জি রোড, বি বি গাঙ্গুলি স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড, লেনিন সরণির জহরলাল নেহরু রোড থেকে হাসপাতাল স্ট্রিটের মধ্যবর্তী অংশ-সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে।

এদিকে এদিন ইদের নমাজ উপলক্ষে বুধবার রাত থেকেই বন্ধ করে দেওয়া হয় রেড। বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার ইদের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত রেড রোডে যান চলাচলে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − two =