৪৩ তম মৃত্যুবার্ষিকীতে মহানায়ককে শ্রদ্ধাজ্ঞাপন

আগামী ২৪ জুলাই মহানায়ক উত্তম কুমারের ৪৩ তম মৃত্যুবার্ষিকী। তাই মহানায়ককে শ্রদ্ধা জানাতে ওটিটি প্ল্যাটফর্ম ‘ক্লিক’ এর পক্ষ থেকে গ্রহণ করা হল এক নয়া উদ্যোগ। ১ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এক মাস ব্যাপী উত্তম কুমারের জনপ্রিয় সিনেমাগুলি দেখা যাবে ‘ক্লিক’ এ। সংস্থার পক্ষ থেকে উত্তমপ্রেমীদের জন্য এই বিশেষ উদ্যোগটি গ্রহণ করা হয়েছে।

এরই পাশাপাশি সংস্থার পক্ষ থেকে তাঁর বিখ্যাত ছবি গুলির একটি বিশেষ সংগ্রহশালা তৈরি করা হয়েছে। গোটা মাস জুড়ে মহানায়ক অভিনীত মোট ৩১টি আইকনিক সিনেমা স্ট্রিমিং হবে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়, এই উদ্যোগটিকে বলা যেতে পারে স্ট্রিমিং ফেস্টিভ্যাল। বিষয়টি আকর্ষণীয় করে তুলতে পুরনো সংগ্রহশালা থেকে, প্রচুর খেটে ৪ হাজার ফরম্যাট ডিজিটালি সংগ্রহ করা হয়েছে। উত্তম কুমারের ছবির তালিকায় শুরুতেই রয়েছে অজয় করের ছবি ‘শ্যামলী’।

ইতিমধ্যেই ১ জুলাই প্রদর্শিত হওয়া এই ছবিতে অভিনয় করেছেন উত্তম কুমার, কাবেরী বসু এবং অনুভা গুপ্তা।  ২ জুলাই প্রদর্শিত হয়েছে শ্রী বিশু দাশগুপ্তর ছবি ‘শহরের ইতিকথা’। এই ছবিতে উত্তম কুমারের সঙ্গে অভিনয় করেছেন মালা সিনহা, পাহাড়ী সান্যাল। এছাড়াও ছবির তালিকায় রয়েছে ‘একটি রাত’, ‘পুত্র বধূ’, ‘সাহেব-বিবি-গোলাম’, ‘অবাক পৃথিবী’, ‘লাল পাথর’, ‘সাথী হারা’, ‘রাজকুমারী’, ‘জীবন-মৃত্যু’ -র মত জনপ্রিয় ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − nine =