সাপ্তাহিক রাশিফল (১৭ জুলাই-২৩ জুলাই, ২০২৩)

সাপ্তাহিক রাশিফল (১৭ জুলাই-২৩ জুলাই, ২০২৩)

 

 

 

মেষ-

শরীরের দিকে নজর রাখুন। আপনার জিনিসপত্রের  ওপর বিশেষ নজর রাখুন। কারণ আপনার মূল্যবান জিনিসপত্র চুরি করার সম্ভাবনা রয়েছে। অর্থক্ষতিরও সম্ভাবনা রয়েছে। সন্তানদের সাথে সময় কাটান। কারণ, ঘরের সন্তানেরা হল অফুরন্ত সুখের উৎস। যাদের সাথে সময় কাটানোর ফলে আপনি কিছু সময়ের জন্য আপনার সমস্ত সমস্যা ভুলে থাকতেও পারবেন। পরিবারে হঠাৎ অতিথির আগমন শিক্ষার্থীদের পড়াশোনায় সমস্যার প্রধান কারণ হয়ে দাঁড়াতে পারে। শিক্ষার্থীদের প্রতি পরামর্শ, অতিথিদের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি পড়াশুনাতেও কিছুটা সময় দিন।

 

বৃষ-

শরীরের প্রতি যত্ন নিন। ধুলোময় জায়গায় যাওয়া এড়িয়ে চলুন এবং শুধুমাত্র বাড়িতে রান্না করা খাবার খান। আর্থিক ভাবে শুভ।। আপনার আর্থিক অবস্থানকে শক্তিশালী করার অনেক সুযোগ পেতে পারেন। সুতরাং, সঠিক পরিকল্পনা গ্রহণ করুন। আপনার এবং আপনার প্রিয়জনের মধ্যে ভুল বোঝাবুঝি তৈরি হতে পারে এমন বিতর্কিত বিষয়ে পরিবারের বড়দের সাথে তর্ক করা এড়িয়ে চলুন। আপনার সহকর্মী বা কর্মক্ষেত্রে অন্যান্য ব্যক্তিরা আপনার কাছে অনেক সময় দাবি করতে পারে। তবে তাঁদের কোনও ধরনের প্রতিশ্রুতি দেওয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনার কাজ যাতে কোনওভাবে প্রভাবিত না হয়। কারণ কর্মক্ষেত্রে কেউ আপনার উদারতা এবং দয়ার সুযোগ নিতে পারে এমন সম্ভাবনাও রয়েছে। হতাশা ত্যাগ করুন। কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম চালিয়ে যান এতে ফল ভাল হবে।

 

মিথুন-

শরীরের দিকে নজর দিন। অর্থ ভাগ্য শুভ। এই সময়ে আপনি লোকেদের দেওয়া পুরানো ঋণ ফেরত পেতে পারেন। অ্যালকোহলের মতো নেশাদ্রব্য সেবন থেকে বিরত থাকুন। কারণ, আপনার পরিবারিক শান্তি বিঘ্নিত হতে পারে। ঘরে শান্তি বজায় রাখতে সব ধরনের খারাপ অভ্যাস ত্যাগ করুন।  কঠোর পরিশ্রমের সম্পূর্ণ ফল পেতে চাইলে মনকে ইতিবাচক রাখার চেষ্টা করুন। এই সপ্তাহ আপনার কর্মজীবনের জন্য স্বাভাবিকের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হতে চলেছে, যার ফলস্বরূপ আপনি এই সময়ের মধ্যে অনেক নতুন সুযোগ পেতে পারেন। শিক্ষার্থীদের জন্য এই সপ্তাহটি স্বাভাবিক। যদিও পড়াশুনা সম্পর্কে নিজের উপর অতিরিক্ত চাপ অনুভব করবেন। এই কারণে আপনি বিষয়গুলি মনে রাখতে কিছুটা অসুবিধার সম্মুখীন হতে পারেন।

 

কর্কট-

হতাশা বা মানসিক চাপ বোধ করতে পারেন। যে  কারণে মনে অনেক নেতিবাচক চিন্তাও আপনার মনে আসতে পারে। এমন পরিস্থিতিতে মানসিক শান্তি নষ্ট না করে নিজেকে যতটা সম্ভব ব্যস্ত রাখার চেষ্টা করুন। আর্থিক দিক থেকে এই সপ্তাহটি স্বাভাবিকের চেয়ে ভাল। কারণ, রাশির জাতক জাতিকারা তাঁদের জীবন সঙ্গীর পরিবার বা পৈতৃক সম্পত্তি থেকে কিছু আকস্মিক সুবিধা পেতে পারেন। তবে এই সপ্তাহে আপনার প্রকৃতিতে অস্থিরতা দেখা যাবে। এক্ষেত্রে নিজেকে নিয়ন্ত্রণ না করতে পারলে এর নেতিবাচক পরিণতি বাড়ির শান্তিকে প্রভাবিত করতে পারে। কর্মক্ষেত্রে কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে  যোগাযোগ তৈরি হতে পারে। তবে আপনার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার জোরে সমস্ত অসম্ভবকে সম্ভব করে তা পূরণ করতে সক্ষম হবেন। অপ্রয়োজনীয় কথা বলা থেকে বিরত থাকুন। নয়তো তা আপনার ভাবমূর্তিকে ক্ষতিগ্রস্ত করবে। পড়াশোনার পরিবর্তে ঘরে বসে কাজ করার চেয়ে শিক্ষার্থীদের জন্য হতাশাজনক আর কিছুই হতে পারে না সেই কারণে নিজেকে কোনও কাজে ব্যস্ত রাখুন বা কাজের খোঁজ করুন। যাতে এমন পরিস্থিতিতে পড়ে মানসিক চাপ না বেড়ে যায়।

 

সিংহ-

স্বাস্থ্য শুভ ফলদায়ক। যে কারণে কাজ করার ক্ষমতা অনেকটাই বৃদ্ধি পাবে। যে সমস্ত সিদ্ধান্তগুলি গ্রহণে আপনি দ্বিধায় ভুগছিলেন এবার সহজেই সেই সব সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। সপ্তাহের শেষে আপনার মনে হতে পারে যে আপনি আপনার প্রচুর অর্থ ব্যয় করেছেন। অতএব, প্রতিটি সুযোগের সঠিক ব্যবহার করে, অর্থ উপার্জনের দিকে আপনার প্রচেষ্টা চালিয়ে যান। নিজের চেহারা বা পোশাকে পরিবর্তন আনার আগে পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করুন। নতুবা ফল হিতে বিপরীত হতে পারে। যার পার্শ্ব প্রতিক্রিয়া আপনার ভাবমূর্তিকে কলঙ্কিত করতে পারে। শিক্ষার্থীরা এই সপ্তাহে শিক্ষাক্ষেত্রে অনেক ইতিবাচক পরিবর্তন দেখতে পাবে। বিশেষ করে যারা বিদেশে পড়াশোনা করার স্বপ্ন দেখছেন তাদের জন্য এই সময়টা খুবই ফলপ্রসূ হবে।

 

কন্যা-

এই সপ্তাহটি স্বাস্থ্যের দিক থেকে শুভ। এই রাশির জাতক-জাতিকারা অনেক রোগ থেকে মুক্তিও পেতে পারেন। ভ্রমণের সম্ভাবনা রয়েছে। এর জন্য বেশ কিছু পরিমাণ অর্থও ব্যয় হতে পারে। এমন পরিস্থিতিতে নিজেকে কিছুটা নিয়ন্ত্রণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। এমনকি পিতার স্বাস্থ্যেও এই সপ্তাহে ইতিবাচক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। যে কারণে তাঁদের সাথে অনেক ঘরোয়া বিষয় নিয়ে আলোচনা করতে দেখা যাবে। এটি শুধুমাত্র আপনার বাবার সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সাহায্য করবে না, আপনার বাবাও আপনাকে সহযোগিতা করতে সক্ষম হবেন। এই সপ্তাহে, অনেক ব্যবসায়ী তাদের ব্যবসায় নতুন কোনও চিন্তাভাবনা করতে পারেন। তবে, এখন খুব বেশি ঝুঁকি নেওয়া আপনার জন্য ক্ষতিকারক প্রমাণিত হতে পারে। অতএব, যে কোনও পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় আপনার বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া অপরিহার্য। এই সপ্তাহটি এই রাশির শিক্ষার্থীদের জন্য অনেক ভাল সাফল্য দেখাচ্ছে। কারণ সময়টি শিক্ষার্থীদের জন্য খুব শুভ ফলদায়ক। শিক্ষার্থীরা আশাতীত সাফল্যও পাবেন।

 

তুলা-

এই সপ্তাহে আপনার মধ্যে ধর্মীয় প্রবৃত্তি গড়ে উঠবে। যার কারণে আপনি আপনার প্রিয়জনদের সাথে কোনও ধর্মীয় স্থান দেখার পরিকল্পনা করতে পারেন। যেখানে আপনি একজন সাধুর আশীর্বাদও পেতে সক্ষম হবেন, যা আপনাকে অনেকাংশে মানসিক শান্তি দেবে। আর্থিক দিক থেকে এই রাশির জাতক জাতিকাদের জন্য এই সপ্তাহটি খুব শুভ। সামগ্রিক ভাবে অনুকূল সময়। এমন পরিস্থিতিতে, সম্পত্তি বা জমি সংক্রান্ত বা যে কোনও মামলায় সাফল্য অর্জন করতে পারেন। এই সপ্তাহে পরিবারের অনেক অতিথির আগমণে আপনার একাকীত্ব নষ্ট করতে পারে। কাজের প্রতি আপনার নিষ্ঠা এবং কঠোর পরিশ্রম বিবেচনা করে এই সপ্তাহে আপনি পদোন্নতি পেতে পারেন। তবে এতে অন্যদের সামনে আপনার ভাবমূর্তি নষ্ট হতে পারে। এই সপ্তাহে এটা সম্ভব যে আপনি যে পরীক্ষায় আগের চেয়ে দ্বিগুণ পরিশ্রম করেছিলেন তাতে আপনি কাঙ্ক্ষিত ফলাফল নাও পেতে পারেন।

 

বৃশ্চিক-

শরীরের যত্ন নিনষ দীর্ঘ সময় পরে, এই সপ্তাহটি আপনার আর্থিক দিক থেকে শুভ ফলের ইঙ্গিত দিচ্ছে। আপনি এই সপ্তাহে বাড়ির ছোট সদস্যদের, বিশেষ করে পরিবারের সন্তানদের ভবিষ্যতের বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। এছাড়াও, এই সময়ে, আপনি হঠাৎ কিছু স্থাবর সম্পত্তি প্রাপ্তর সম্ভাবনা রয়েছে। এই সপ্তাহে কর্মক্ষেত্রে কম কাজের কারণে আপনি কিছুটা একঘেয়েমি অনুভব করতে পারেন। এসময়, আপনার অবসর সময়ের সঠিক ব্যবহার করে আপনি সেই সমস্ত কাজগুলি সম্পন্ন করার চেষ্টা করতে পারেন যা অতীতে সম্পন্ন করা যায়নি। শিক্ষার্থীদের বুঝতে হবে যে শিক্ষা সম্পর্কিত সমস্ত কিছু সপ্তাহের শেষ পর্যন্ত স্থগিত করা বুদ্ধিমানের কাজ নয়। অতএব, অলসতাকে আপনার উপর প্রাধান্য না দিয়ে বাকি কাজগুলি হাতে নিয়ে অবিলম্বে সম্পন্ন করার চেষ্টা করুন।

 

ধনু-

এই সপ্তাহে কোনও কারণে, আপনাকে হঠাৎ ভ্রমণে যেতে হতে পারে। তবে এই যাত্রা আপনার পক্ষে ক্লান্তিকর প্রমাণিত হবে। এমন পরিস্থিতিতে, যদি সম্ভব হয়, আপনার জন্য এই যাত্রাগুলি  স্থগিত করাই শ্রেয়। আর্থিক জীবনে এই সপ্তাহে আপনার ব্যয় কিছুটা বৃদ্ধি পাবে। তবে এই সময়ে, আপনার আয়ের উল্লেখযোগ্য বৃদ্ধি নিয়ে আসবে। যা আপনাকে আপনার আর্থিক জীবনে সঠিক ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে। এই সপ্তাহে বাড়িতে আনন্দের পরিবেশ থাকবে। তাতে আপনার উত্তেজনা হ্রাস হবে। তবে আপনার পরিবারের কল্যাণের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। এই জন্য আপনার প্রতিটি কাজের পিছনে ভালবাসা এবং দৃষ্টিভঙ্গি থাকা উচিত। আপনি যদি পেশাদার ক্ষেত্রের সাথে যুক্ত থাকেন এবং একটি ভাল চাকরিতে কাজ করেন তবে এই সপ্তাহটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনার ক্ষেত্রে এগিয়ে যাওয়ার অনেক সুযোগ পাওয়ারও সম্ভাবনা রয়েছে। আপনার রাশির শিক্ষার্থীদের জন্য, এই সপ্তাহটি প্রত্যাশার চেয়ে ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে, আপনার পক্ষ থেকে আপনার চেষ্টা চালিয়ে যাওয়া এবং কঠোর পরিশ্রম করা উচিত।

 

মকর-

এই সপ্তাহে কিছু গুরুত্বপূর্ণ কাজে সাফল্যের কাছাকাছি পৌঁছেও মানসিক শক্তি ধরে রাখতে না পারার কারণে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারেন। আপনি যদি আপনার আয় বাড়ানোর জন্য বিভিন্ন এবং নতুন উৎস খোঁজেন, তাহলে আপনাকে শুধুমাত্র নিরাপদ আর্থিক প্রকল্পে বিনিয়োগ করতে হবে। এ জন্য প্রয়োজনে বিশেষজ্ঞের সাহায্যও নিতে পারেন। প্রায়ই আপনি অন্যের ইচ্ছাকে বেশি গুরুত্ব দিয়ে নিজের পরিকল্পনা তৈরি করেন। তবে এই সপ্তাহে এমন করলে অনেকের বিরক্তির কারণ হয়ে দাঁড়াতে পারেন। এই সপ্তাহে প্রাপ্ত লাভগুলিকে একত্রিত করে এবং নতুন কিছু শুরু করার মাধ্যমে, আপনাকে সামনের সময়ের জন্য একটি শক্তিশালী ভিত্তি তৈরি করতে সঠিক সিদ্ধান্ত নিতে দেখা যাবে। এ জন্য আপনি আপনার ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞদের সাহায্য নিতে পারেন। আপনি যে পরীক্ষায় আগের চেয়ে দ্বিগুণ পরিশ্রম করেছিলেন সেই পরীক্ষায় আপনি কাঙ্ক্ষিত ফলাফল নাও পেতে পারেন।

 

কুম্ভ-

স্বাস্থ্যের দিক থেকে এই সময়টা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে এই সময়ে আপনাকে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যায় পড়তে হবে না। অতীতে আপনার সমস্ত ধরণের সম্পত্তি সম্পর্কিত লেনদেন এই সপ্তাহে সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে আপনি যেমন উপকৃত হবেন, তেমনি আপনি আপনার ভবিষ্যৎ সুরক্ষিত করতে অনেকাংশে সফল হবেন। এই সপ্তাহে আপনি পরিবারের জন্য একটি নতুন বাড়ি কিনতে পারেন বা আপনার পুরানো বাড়িটিকে সুন্দরভাবে সাজানোর পরিকল্পনাও নিতে পারেন। এমন পরিস্থিতিতে আপনি আপনার কিছু অর্থ ঘর সাজানোর কাজে ব্যয় করবেন। আপনি আপনার পরিবারের সদস্যদের সম্মান ও প্রতিপত্তি অর্জন করতে সক্ষম হবেন। তবে কর্মক্ষেত্রে এই সপ্তাহে সবকিছু আপনার বিরুদ্ধে যাবে, যে কারণে আপনার ঊর্ধ্বতনরা আপনার উপর রাগান্বিত হতে পারে। এটি আপনার মনোবলকে দুর্বল করবে এবং আপনি আপনার ক্যারিয়ারে এগিয়ে যাওয়ার বিষয়ে বিভ্রান্ত হতে পারেন। এই সপ্তাহে যাদের বেশি পড়ার সুযোগ নেই, তাঁরা যে কোনও অনলাইন কোর্সের জন্য আবেদন করতে পারবেন। এর মাধ্যমে, আগামী সময়ে এর শুভ ফলও পেতে পারেন।

 

মীন-

স্বাস্থ্যের বিষয়ে সতর্ক হোন। জীবনধারা ঠিক রাখুন। আপনি আপনার বাড়ি এবং পরিবারের সাজসজ্জা বা মেরামতের জন্য আপনার প্রচুর অর্থ ব্যয় করবেন। আপনি শুরুতে এটি সম্পর্কে সচেতন নাও হতে পারেন, তবে এই ব্যয় আগামী দিনে আপনার আর্থিক সংকটের প্রধান কারণ হয়ে দাঁড়াতে পারে। পরিবারের সঙ্গে সামাজিক কর্মকাণ্ড আপনাকে পরিবারের সদস্যদের খুশি রাখতে সাহায্য করবে। আপনার রাশির জাতক জাতিকারা যারা ইতিমধ্যেই একটি বিদেশি কোম্পানিতে কাজ করছেন, তাঁদের এই সপ্তাহে বড় পদোন্নতি বা লাভ পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিলে আপনার শক্তি অকাজে নষ্ট করবেন না। কারণ এমন সম্ভবনা রয়েছে যে এই সময়ে আপনার পড়াশুনা ছাড়াও অনেক কাজের বোঝা থাকবে, যে কারণে আপনার শক্তি এবং সময় দুটোই আপনার প্রয়োজনের চেয়ে বেশি নষ্ট করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + eight =