সুখবর কলকাতাবাসীর জন্য, কমল বৃষ্টির সম্ভাবনা

টানা বৃষ্টির পর কিছুটা সুখবর। আবহাওয়া উন্নতি হতে চলেছে দক্ষিণবঙ্গে। ফলে কমবে বৃষ্টি। যদিও উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলায় আবহাওয়ার উন্নতি। শনিবার পর্যন্ত রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা কম বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। অতি গভীর নিম্নচাপ শক্তি হারিয়ে এখন একটি সাধারণ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

সঙ্গে এও জানানো হয়েছে, মঙ্গলবার বেলার পর তা উত্তর ছত্রিশগড় এলাকায় একটি দুর্বল নিম্নচাপ অক্ষরেখায় পরিণত হবে। রাতের দিকে তা বিলীন হবে। এদিকে দক্ষিণবঙ্গে মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ কম থাকবে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকবে শনিবার পর্যন্ত।

অন্যদিকে উত্তরবঙ্গে মঙ্গলবার থেকে পুরোপুরি পরিষ্কার আকাশ। শুধু পার্বত্য এলাকায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকবে। কলকাতাতেও আবহাওয়ার উন্নতি কথাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। কলকাতায় তাপমান রাতে ২৫.১ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৬.৮ ডিগ্রি সেলসিয়াসে। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.২ থেকে বেড়ে ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯১ থেকে ৯৭ শতাংশ। বৃষ্টি হয়েছে ১৩.১ মিলিমিটার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =