উৎসব মরসুমে লজিস্টিক সেক্টরে মহিলাদের ক্ষমতায়নে ইকম এক্সপ্রেস লিমিটেড

লজিস্টিক সেক্টরে মহিলাদের ক্ষমতায়নের জন্য, ইকম এক্সপ্রেস লিমিটেড (“ইকম এক্সপ্রেস”) ভারতের একমাত্র বিশুদ্ধ-প্লে বি টু সি ই-কমার্স লজিস্টিক সলিউশন প্রদানকারী, উৎসবের মরশুমে লজিস্টিক সেক্টরে মহিলাদের সক্রিয়ভাবে ক্ষমতায়ন করছে। এর পাশাপাশি সময় মতো ডেলিভারির চাহিদা বৃদ্ধি পাওয়ায়, ইকম এক্সপ্রেস তার মহিলা ডেলিভারি অংশীদারদের অমূল্য অবদানের উপর আলোকপাত করছে, লজিস্টিক শিল্প জুড়ে লিঙ্গ অন্তর্ভুক্তির প্রতি তার প্রতিশ্রুতি জোরদার করছে।

এই প্রসঙ্গে ইকম এক্সপ্রেসের সিএইচআরও স্বাতী মোর বলেন, “এই মরশুমটি স্থিতিস্থাপকতা এবং শক্তির প্রতীক। আমাদের মহিলা ডেলিভারি পার্টনার এবং অফিসের কর্মচারিরা এই গতিশীল ক্ষেত্রে তাঁদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করছেন। আমরা নিরাপদ এবং কাজের পরিবেশের ক্ষমতায়ন নিশ্চিত করে তাদের সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ যেখানে তারা উন্নতি করতে পারে।”

মান্ডেংবাম কানানবালা দেবীর মতো সাফল্যের গল্পগুলি এখানে উল্লেখ করতেই হয়। যিনি মাত্র তিনদিনে ৪০০ টিরও বেশি পার্সেল সরবরাহ করেছিলেন। এই ক্ষেত্রে মহিলাদের সম্ভাবনা প্রদর্শন করে। একইভাবে, সূর্য টি, যিনি ক্যাশিয়ার থেকে ডেলিভারি স্টাফের সদস্য হয়ে ওঠেন, তিনি বৃদ্ধি এবং সংকল্পের একটি অনুপ্রেরণামূলক উদাহরণ। তার তত্ত্বাবধায়কদের সহায়তায়, সূর্য এখন ধারাবাহিকভাবে প্রতিদিন ১০০ থেকে ১৩০ টি ডেলিভারি সম্পন্ন করে, যা তার মাসিক উপার্জন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করে।

ইকম এক্সপ্রেসের তরফ থেকে জানানো হয়েছে, মার্চ ২০২৪ পর্যন্ত যে মহিলারা তার সামগ্রিক কর্মশক্তির ৫.৯৩ শতাংশ প্রতিনিধিত্ব করে, তাঁরা প্রায় ১০ শতাংশ মূল ভূমিকায় রয়েছে। অন্তর্ভুক্তি এবং লিঙ্গ বৈচিত্র্যের উপর এই ফোকাস কেবল উৎসবের মরশুমে সীমাবদ্ধ নয়, বৈচিত্র্যময় এবং ক্ষমতায়িত কর্মশক্তিকে লালন করার জন্য ইকম এক্সপ্রেসের বিস্তৃত মিশনের অংশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =