দিনে-দুপুরে কলকাতার অপহরণের পর মুক্তিপণ দাবি ৩০ লক্ষ টাকার, ধৃত ৩

খাস কলকাতার রাস্তা থেকে অপহরণ করে ৩০ লক্ষ টাকা মুক্তিপণের দাবির ঘটনার তদন্তে নেমে পুলিশের জালে তিন যুবক। অপহরণের এই ঘটনা ঘটে গত ২৭ জুলাই। দুপুরে তিলজলার একটি রেস্তোরাঁর পাশে নিজের গাড়িতে বসেছিলেন আনন্দপুর থানার এলাকার উত্তর পঞ্চান্নগ্রামের বাসিন্দা রাজমুল শেখ। অভিযোগ, সেখান থেকেই তাঁকে অপহরণ করে ৬-৭ জন যুবকের একটি দল। সঙ্গে নিয়ে যাওয়ায় হয় তাঁর গাড়িও। অপহরণের কিছু সময় পর থেকেই রাজমুলের পরিবারের সদস্যদের কাছে লাগাতার আসতে থাকে ফোন। দেখানো হয় ভয়। সবই অচেনা নম্বর। চাওয়া হয় ৩০ লক্ষ টাকা মুক্তিপণ। এদিকে অপহরণকারীদের ভয়ে তাঁর পরিবারের সদস্যরা প্রথমে পুলিশের কাছে যাননি। শেষে আরিফ মহম্মদ নামে এক ব্যক্তি তিলজলা থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেতেই অপহরণকারীদের খোঁজে মাঠে নামে পুলিশ। দেখা হয় এলাকার সিসিটিভি ফুটেজ। কোন এলাকা দিয়ে ওই ব্যক্তিতে নিয়ে যাওয়া হয় তার খোঁজ চলে। মোবাইল টাওয়ারের লোকেশন ধরেও চলে তল্লাশি। তাতেই জানা যায় দিঘায় রয়েছেন রাজমুল। খোঁজ পেতেই দিঘা যান তিলজলা থানা ও গুন্ডা দমন শাখার পুলিশ আধিকারিকরা।

এরপর শনিবার সন্ধেয় দিঘা থেকে রাজমুলকে উদ্ধার করে পুলিশ। গ্রেফতার করা হয় মোখতার খান , আলকাস খান এবং মাসিউর খান নামে তিন যুবককে। এদের মধ্যে মোখতার খানই মূল অভিযুক্ত বলে জানা যাচ্ছে। তাঁদের সঙ্গে আর কোনও ব্যক্তি যুক্ত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ব্যবসায়িক শত্রুতার জেরেই অনুমান করা হয়েছিল রাজমুলকে। এই ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও খোঁজ করছে পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + thirteen =