পঞ্চায়েত নির্বাচনের আগে বিপুল অস্ত্র উদ্ধার গোয়ালপোখর থেকে

পঞ্চায়েত নির্বাচনের আগে বেঙ্গল এসটিএফ-এর বড় সাফল্য। পিস্তল, কার্তুজ সহ প্রচুর অস্ত্র উদ্ধার হল উত্তর দিনাজপুরের গোয়ালপোখর থানা থেকে। উদ্ধার হয়েছে ৫টি ৭ এমএম পিস্তল, ১০ রাউন্ড কার্তুজ, ৩টি সিঙ্গল শট পাইপ গান, ৮০ রাউন্ড ৭.৬৫ এমএম কার্তুজ, ১০০ রাউন্ড ৮ এমএম কার্তুজ। অস্ত্র উদ্ধারের পাশাপাশি এক আর্মস ডিলার বা অস্ত্র ব্যবসায়ীকেও গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সেই অস্ত্রের ছবি প্রকাশ্যে আনা হয় রাজ্য এসটিএফ-এর তরফ থেকে।

রাজ্য পুলিশ সূত্রে খবর, উত্তর দিনাজপুরের ইসলামপুর পুলিশ জেলার গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়া থেকে ওই বিপুল বেআইনি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার হয়। বিশেষ সূত্রে খবর পেয়ে, শিলিগুড়ি থেকে অভিযান চালিয়েছিল এসটিএফের ওই টিম। এই অস্ত্রের ব্যবসায় জড়িত ব্যক্তির নাম মহম্মদ আলম।

এই অস্ত্র উদ্ধার প্রসঙ্গে এসটিএফ-এর ডিএসপি সুদীপ আচার্য জানান, গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি চালানো হয় মঙ্গলবার। প্রথমেই ধরা পড়েন মহম্মদ আলম। এরপর তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি তাঁর বাড়ি থেকে ব্যাগ ভর্তি অস্ত্র বের করে আনেন বলে জানিয়েছে এসটিএফ। ব্যাগের মধ্য়েই ভরা ছিল পাইপ গান, পিস্তল, কার্তুজ। সঙ্গে সঙ্গে সব অস্ত্র বাজেয়াপ্ত করা হয়।

বুধবার ওই ব্যক্তিকে আদালতে পেশ করা হবে। কোথা থেকে তাঁর কাছে এত অস্ত্র এল, সেটাই জানার চেষ্টা করবে এসটিএফ। তদন্ত চলছে। তবে এই ঘটনার সঙ্গে পঞ্চায়েত ভোটের কোনও সম্পর্ক নেই বলে দাবি করেছেন এসটিএফ-এর আধিকারিক। তিনি জানান, মাস কয়েক আগেও একই ভাবে অভিযান চালিয়ে ওই এলাকা থেকে অস্ত্র উদ্ধার করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + sixteen =