অস্বস্তিকর আবহাওয়া দক্ষিণবঙ্গে আরও ২-৩ দিন

চড়া রোদ আর কখনও ভ্যাপসা গরম। এটাই কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে জুলাই মাসের প্রথমের আবহাওয়া। এই দুইয়ে মিলে দক্ষিণবঙ্গের বাসিন্দারা৷ এই পরিস্থিতি থেকে যে এখনই মুক্তি, আজ তা জানিয়ে দিল আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী তিন থেকে চার দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। পাশাপাশি এও জানানো হয়েছে, আগামী দু থেকে তিন দিন তাপমাত্রা একই রকম থাকবে বা সামান্য বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর৷ দু দিন পর থেকে তাপমাত্রা কিছুটা কমতে পারেএই পরিস্থিতির ফলে দিনের প্রথম ভাগে অস্বস্তি এবং গরম বজায় থাকবে৷ বিকেল অথবা সন্ধের পর কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার মতো কলকাতাতেও আকাশ আংশিক মেঘলা থাকবে। বজায় থাকবে গরম এবং আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকলেও তা খুব কম।

তবে দক্ষিণে বৃষ্টি কম হলেও উত্তরবঙ্গের উপরের দিকের ছবিটা একেবারেই আলাদা। উত্তরের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। সঙ্গে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের নীচের দিকের তিন জেলা মালদহ ও দুই দিনাজপুরে বৃষ্টির পরিমাণ কমবে৷ এই তিন জেলাতেই হালা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + six =