পঞ্চায়েত নির্বাচনে হিংসা নিয়ে মমতাকে দুষলেন অনুরাগ

পঞ্চায়েত নির্বাচনে হিংসার ঘটনায় তৃণমূলের দিকে আঙুল তুলেছেন বিরোধীরা। আর এবার কলকাতায় পা রেখে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগ তুললেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

শনিবার সকালে দমদম বিমানবন্দরে এসে পৌঁছান অনুরাগ। দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে ভোট হিংসা নিয়ে মুখ খোলেন তিনি। বলেন, ‘পঞ্চায়েত হিংসায় মোট ৫৭ জন খুন হয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূল কর্মীরা গুণ্ডামি করেছে। মমতার নেতৃত্বে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে বাংলায়। রাজনৈতিক লাভের জন্য ৮-৯ বছর ধরে অপরাধীদের সংরক্ষণ করেছেন উনি। মানুষ তার জবাব ভোটের মাধ্যমে দিয়েছেন। বিজেপির আসন প্রায় দ্বিগুণ হয়েছে। এটা প্রমাণিত মমতার সময় ধীরে ধীরে ফুরিয়ে আসছে।’

মমতা বন্দ্যোপাধ্যায়ও এর আগে ভোট হিংসার কথা স্বীকার করেছেন। তবে তার দায় তিনি আবার পালটা বিরোধী বাম, বিজেপি ও কংগ্রেসের উপরেই ঠেলে দেন। ভোট হিংসায় তৃণমূল কর্মীরাই সবচেয়ে বেশি প্রাণ হারিয়েছেন বলেও পরিসংখ্যানও তুলে ধরেছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো। তবে অনুরাগ ঠাকুরের বিস্ফোরক অভিযোগের পরিপ্রেক্ষিতেও প্রায় ফের একই সুর ঘাসফুল শিবিরের গলায়। পঞ্চায়েত নির্বাচনে ভরাডুবির ব্যর্থতা হিংসার কথা বলে তারা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বলেই দাবি তৃণমূলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 1 =