সর্বদল বৈঠকে যোগ দিল না বিজেপি এবং আইএসএফ

বাদল অধিবেশনের আগে প্রথামাফিক সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয় বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে৷তবে এদিনের এই বৈঠকে যোগ দিলেন না বিজেপি বিধায়কেরা। যোগ দিলেন না আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিও৷ ফলে শুধুমাত্র শাসকদলের বিধায়কদের নিয়েই হল সর্বদলীয় বৈঠক৷ বিরোধীরা বৈঠকে যোগ না দেওয়ায় উষ্মাপ্রকাশ করেন স্পিকার।

সোমবার বেলা ১১টা নাগাদ এই বৈঠক ডাকা হয়েছিল। শাসকদলের পক্ষ থেকে সেখানে প্রতিনিধি বিধায়কেরা উপস্থিত ছিলেন৷ তবে অনুপস্থিত ছিলেন বিরোধী বিধায়কেরা। শাসকদলের বিধায়কেরা জানান, এর আগেও তাঁদের ডাকা হয়েছিল, কিন্তু, তাঁরা আসেননি৷ এদিকে বিজেপি বিধায়কদের অভিযোগ, বিধানসভার ‘রীতি-নীতি’ভাঙছে শাসকদল, বিরোধীদের যোগ্য সম্মানও দেওয়া হচ্ছে না৷ সেই কারণেই তাঁরা সর্বদলীয় বৈঠক বয়কট করার সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, প্রথমে বিধানসভার বাদল অধিবেশন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল৷ পরে রাজ্যপাল সি ভি আনন্দ বোস সম্মতি দেওয়ায় মেলে সোমবার থেকে শুরু হল বাদল অধিবেশন৷ গত শনিবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, ২৪ জুলাই অর্থাৎ সোমবার দুপুর ১২টা থেকে বাদল অধিবেশন শুরু হবে। তার আগে বেলা ১১টা নাগাদ হবে সর্বদল বৈঠক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =