অবশেষে কেন্দ্রের তরফ থেকে নিরাপত্তা পেলেন আইএসএফ বিধায়ক নওশাদ

অবশেষে কেন্দ্রের তরফ থেকে নিরাপত্তা পেলেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকি। রবিবার বিকেলে তাঁর ফুরফুরা শরিফের বাড়িতে পৌঁছে যান কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। মঙ্গলবার কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয় ভাঙড়ের এই যুবা বিধায়ককে নিরাপত্তা দেওয়ার। তবে কোন পর্যায়ের নিরাপত্তা পেয়েছেন তিনি, তা জানেন না বলেই উল্লেখ করেন পশ্চিমবঙ্গ বিধানসভার কনিষ্ঠতম এই সদস্য। আপাতত সাতজন সদস্যের মধ্যে পাঁচ জন সশস্ত্র জওয়ান মোতায়েন থাকবে তাঁর নিরাপত্তায়।

এর আগে শনিবার সন্ধ্যায় হুগলির ফুরফুরা শরিফের বাড়িতে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকরা। তাঁরা ঘুরে দেখেন নওশাদের বাড়ি ও এলাকা। সূত্রের খবর, শীঘ্রই যে তাঁকে নিরাপত্তা দেওয়া হবে তাও জানিয়ে যান নওশাদকে। এরপরই রবিবার বিকেলে ফুরফুরায় সাতজনের একটি কেন্দ্রীয় বাহিনীর দল পৌঁছায় নওশাদকে নিরাপত্তা দিতে।

প্রসঙ্গত, আইএসএফের তরফ থেকে অভিযোগ উঠেছিল, গত কয়েক মাস ধরে নওশাদের ওপর একাধিক হামলার ঘটনা ঘটছে। এরপর রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক। কিন্তু কোনও দিক থেকে কোনও সাড়া না মেলায় অবেশেষে আদালতের দ্বারস্থ হন তিনি। সম্প্রতি কলকাতা হাই কোর্ট তাঁকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক নওশাদের জন্য সাতজন কেন্দ্রীয় জওয়ান মোতায়েন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =