ফের দিল্লি সফরে রাজ্যপাল সি ভি আনন্দ বোস

ফের দিল্লি সফরে রাজ্যপাল সি ভি আনন্দ বোস। যাদবপুর বিতর্ক, উপাচার্য নিয়োগ মামলায় আচার্যকে পার্টি করার ‘সুপ্রিম’ নির্দেশের মাঝে রাজ্য়পালের দিল্লি সফর ঘিরে জল্পনা। খুব স্বাভাবিক ভাবেই জল্পনা শুরু হয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করতেই দিল্লিতে রাজ্যপাল যাচ্ছেন কি না তা নিয়ে।

এদিকে সূত্রের খবর, এখনও পর্যন্ত রাজ্যপালের কোনও পূর্ব নির্ধারিত কর্মসূচির তালিকা পাওয়া যায়নি রাজভবনের তরফ থেকে। তবে তিনি যখনই দিল্লিতে যান, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন। এদিকে সব বিশ্ববিদ্যালয়ে উপাচার্য় নিয়োগ থেকে শুরু করে যাদবপুর কাণ্ড সহ নানা ইস্যুতে বাংলায় বর্তমানে যা পরিস্থিতি, তার মধ্যেই রাজ্যপালের দিল্লি সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।

প্রসঙ্গত, উপাচার্য নিয়োগ তথা, রাজ্যের শিক্ষাব্যবস্থা নিয়ে ইতিমধ্যেই বাংলায় রাজ্য-রাজ্যপালের সংঘাতের আবহ তৈরি হয়েছে। সেটা নিয়েও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর সঙ্গে কোনও বৈঠক রয়েছে কিনা, তার দিকে নজর রয়েছে। প্রসঙ্গত, সোমবারই উপাচার্য নিয়োগ মামলায় রাজ্যপালকে পার্টি করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি সূর্যকান্তর বেঞ্চর এই নির্দেশ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =