নাম শুনেছেন ফ্রায়েড আইসক্রিমের!

আইসক্রিম ভাজা খেয়েছেন কখনও? শুনে নিশ্চই গায়ে একবার চিমটি কেটে দেখে নিলেন স্বপ্নের জগতে রয়েছেন কি না, তাই তো! বেকড রসগোল্লা, বেকড রাবড়ি এখন জায়গা ছিনিয়ে নিয়েছে মোল্লাচকের দই কিংবা জলভরার। বিয়েবাড়ির শেষপাতে আইসক্রিম তো ঘরে ঘরে চালু। তা সে ম্যাঙ্গো হোক বা নলেন গুড়ের। কিন্তু, ফ্রায়েড আইসক্রিম শুনে অনেকেরই কপাল একটু কুঁচকে যাবে এটাই স্বাভাবিক।

তবে চমকে যাওযার কিচ্ছু নেই। তামিলনাড়ুর একটি ফুড কোর্টে এই আইসক্রিম ভাজা খেতে এখন ভিড় জমাচ্ছেন দূরদূরান্তের মানুষ। এর মধ্যে রয়েছেন ছোট-বড়-বুড়ো থেকে অতি বড় সুগার রোগীও। এখানে এলেই দেখা মেলে নানান স্বাদের, নানান রঙের, নানান টপিংসে আইসক্রিম কিংবা ফিউশনের জুড়ি মেলা। নরম, তুলতুলে, ক্রিমের হিমেল চূড়ায় রসনা বুলিয়ে নিলে চোখ যেন এমনি জুড়িয়ে আসে। আর গলা দিয়ে যখন স্বাদের চূড়ামণি গলে নেমে যায়, তখন অনুভূতিটাই আলাদা। পৃথিবীটা কেমন যেন সুখের স্বর্গে পরিণত হয় মুহূর্তে। কিন্তু, একবার ভেবে দেখুন তো আইসক্রিম ভাজার স্বাদটা কেমন হতে পারে!

তামিলনাড়ুর ওয়াজুথারেড্ডি এলাকার বিলুপ্পুরমের এই ফুড কোর্টে পাওয়া গেল সেই হিম আগ্নেয়গিরির। যার ভিতরটা বরফের আস্তরণে ঢাকা, আর উপরটায় আগ্নেয়গিরির লাভা ফুটছে টগবগ করে। এখন কথা হল কীভাবে তৈরি হয় এই ফ্রায়েড আইসক্রিম! এক স্কুপ আইসক্রিমে একটা কোটিং বসিয়ে গরম ছাঁকা তেলে ভাজা হয় আইসক্রিম। যার ফলে আপনার টেবিলে আনার সময়ে বাইরেটা থাকে আগুন গরম। আর যখন ঠোঁটের বেড়া ভেঙে জিভের স্পর্শ পেতে থাকবে একটু একটু করে, তখন মিলবে চির-পরিচিত আইসক্রিমের মনভোলানো স্বাদ।

এই ফুড কোর্টে নানান রকমের ফ্রায়েড আইসক্রিম পাওয়া যায় মাত্র ১২০ টাকায়। ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, কীভাবে ধাপের পর ধাপ পেরিয়ে এই আইসক্রিম ভাজা তৈরি হয়। প্রথমে একটি স্কুপ আইসক্রিম তুলে তাতে ভালো করে পাউরুটি গুঁড়ো মাখানো হয়। এরপর এটাকে রাকা হয় ডিপ ফ্রিজে প্রায় ২০ মিনিট। যাতে এটি গলে না যায়। এরপর একটি পাত্রে তেল গরম করে তাতে খুব সাবধানে এই গোল্লাটা ছেড়ে দিতে হবে। ভাজাটায় সোনালি রং ধরে এলে ডিশে তুলে ফেলা হয়। এরপর তার উপরে আপনার পছন্দের সসটি ভালো করে ঢেলে সাজিয়ে দিতে হবে। ব্যস হয়ে গেল আপনার আইসক্রিম ভাজা। চমকে দিতে পারেন এবার বাড়ির সদস্য থেকে যে কোনও কাউকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =