ভোটের দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

শনিবার ভোটের দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গে  হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে, শুক্রবার এমনটাই জানাল আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের নীচের দিকের জেলা এবং দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়ছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে। এদিকে দক্ষিণবঙ্গে সেই তুলনায় বৃষ্টি অনেকটাই কম থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। তবে থাকবে  আর্দ্রতাজনিত অস্বস্তি গণনার দিনও দক্ষিণবঙ্গে একই রকম আবহাওয়া থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুক্রবার কলকাতায় মেঘলা আকাশ থাকায় দিনের তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস কমেছে। শুক্রবার সারাদিনই ছিল মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিও হয়। তবে বাতালে  জলীয় বাষ্প থাকায় ছিল অস্বস্তি। শুক্রবারে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ থেকে ৯৪ শতাংশ।

এদিকে উত্তরবঙ্গে শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও উপরের দিকের ৫ জেলায়  হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বভাস রয়েছে আলিপুরদুয়ার ও সংলগ্ন জেলাগুলিতে। রবিবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। কোচবিহার ও আলিপুরদুয়ারে বেশি বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। তবে বৃষ্টির পরিমাণ কমবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =