কী ভাবে পরিচয় অভিষেকের সঙ্গে রুজিরার!

কয়লা কাণ্ডে যখন অভিষেক পত্নী রুজিরার নাম ঘিরে রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে বহুকাল। এর মধ্যে রুজিরা অভিষেকের সঙ্গে দিল্লি পাড়ি দেওয়ায় নানা প্রশ্নও উঠেছে। এদিকে ইন্টারনেট বারবার ঘেঁটেও পঞ্জাবি পরিবারের বেড়ে ওঠা রুজিরা সম্পর্কে তেমন কোনও তথ্য মিলছে না। কীভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পরিচয় হল রুজিরার? কবে বিয়ে হয় তাঁদের? বিয়ের আগে রুজিলার পরিবার কেমন ছিল? এক ঝলকে তা দেখে নেওয়া যাক।
রুজিরা নারুলার পরিচয়
সরকারি নথি বলছে, রুজিরা আদতে থাইল্যান্ডের নাগরিক। বাবার নাম গুরশরন সিং আহুজা। তবে সেটা ওসিআই কার্ডে। তাতে তাঁর ঠিকানা দিল্লির রাজৌরি গার্ডেন। ২০০৯ সেলের ১৪ নভেম্বর প্যানকার্ড পান রুজিরা। বিয়ের পর ওভারসিজ সিটিজেন অফ ইন্ডিয়া কার্ডের (ওসিআই) জন্য আবেদন করেন তিনি। তবে ২০১০ সালের ৮ জানুয়ারি রুজিরার পিআইও কার্ড দিয়েছিল তাইল্যান্ডের ভারতীয় দূতাবাস। সেখানে তাঁর বাবার নামের জায়গায় লেখা আছে নিফন নারুলা! বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছে নারুলা পরিবারের ব্যাংককে হোটেল ব্যবসা ছিল। পরে আমদান-রফতানি-সহ অন্য আরও ব্যবসায় যুক্ত নারুলা পরিবার। সেই সঙ্গে অলঙ্কার ও সোনার ব্যবসাও রয়েছে তাঁদের।
অভিষেকের সঙ্গে পরিচয়
দিল্লিতে পড়াশোনার সময় সম্ভবত অভিষেকের সঙ্গে পরিচয় হয় নারুলার। তখন যুব তৃণমূলের সভাপতি প্রত্যক্ষ রাজনীতিতে যুক্ত নন। ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি বিয়ে হয় তাঁদের। মমতা ঘনিষ্ঠ তৃণমূল নেতারা বলেন, অভিষেক-রুজিরা সম্পর্ক নিয়ে শুরুতে কিছুটা আপত্তিই ছিল তৃণমূল নেত্রীর। পরে অবশ্য অভিষেকের সিদ্ধান্তই মেনে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =