এইচপি ঘোষ হাসপাতালে উদ্বোধন হল ‘চেস্ট ট্রি’

কলকাতা, ১২ জুন, ২০২৪: কলকাতার সল্টলেকে অবস্থিত এইচপি ঘোষ হাসপাতাল তাদের সর্বাধুনিক শ্বাসযন্ত্রের যত্ন বিষয়ক পরিষেবাগুলি প্রদর্শনের জন্য একটি অনন্য এবং উদ্ভাবনী পদ্ধতি ‘চেস্ট ট্রি’ চালু করার ঘোষণা করল৷ এই ‘চেস্ট ট্রি’ একটি অত্যাধুনিক প্রযুক্তি যেখানে বিশেষজ্ঞ চিকিৎসকের একটি দল শ্বাস-প্রশ্বাসের পরিস্থিতি মোকাবিলায় দায়বদ্ধতার পরিচয় দেয়।

বুধবার  ‘চেস্ট ট্রি’ ইনিশিয়েটিভের উদ্বোধন ও উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এইচপি ঘোষ হাসপাতালের সিইও মিঃ সোমনাথ ভট্টাচার্য; ডাঃ অংশুমান মুখোপাধ্যায়, সিনিয়র কনসালটেন্ট; ডাঃ সুমিত সেনগুপ্ত, সিনিয়র কনসালটেন্ট; ডাঃ সংঘব্রত সুর, ডাঃ পিনাকি বন্দ্যোপাধ্যায়, মেডিক্যাল সুপারিনটেনডেন্ট এবং আরও অনেকে।

এখানে বলে রাখা ভাল, এই ‘চেস্ট ট্রি’ হল একটি ভিজ্যুয়াল উপস্থাপনা। যার মধ্যে রয়েছে সিওপিডি, হাঁপানি, যক্ষ্মা, ফুসফুসের ক্যান্সার, শ্বাসযন্ত্রের অ্যালার্জি, ঘুমের ব্যাধি, পালমোনারি হাইপারটেনশন।

এই প্রসঙ্গে  এইচপি ঘোষ হাসপাতালের সিইও সোমনাথ ভট্টাচার্য জানান, ‘এইচ পি ঘোষ হাসপাতাল সিটি স্ক্যান, ব্রঙ্কোস্কোপি, এন্ডোব্রঙ্কিয়াল আল্ট্রাসাউন্ড, থোরাকোস্কোপি, অত্যাধুনিক পিসিআর এবং কালচার সিস্টেম সহ শ্বাসযন্ত্রের যত্ন, শ্বাসযন্ত্রের মাইক্রোবায়োলজি ক্ষেত্রে অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত। কলকাতার প্রথম মাল্টিডিসিপ্লিনারি আইএলডি ক্লিনিক এবং শহরের প্রথম ফুসফুসের ক্যান্সার স্ক্রিনিং প্রোগ্রাম সহ হাসপাতালের বহু-বিভাগীয় বিশেষায়িত ক্লিনিকগুলি রোগীদের ব্যাপক এবং বিশেষায়িত যত্ন প্রদান করে। হাসপাতালটি কনসালটেন্ট কভারের সাথে চব্বিশ ঘন্টা নিবিড় পরিচর্যা প্রদান করে, এটি নিশ্চিত করে যাতে রোগীরা দিনের যে কোনো সময় সর্বোচ্চ স্তরের যত্ন পান। রেসপিরেটরি মেডিসিনে ডেইলি বহির্বিভাগের রোগীদের বিভাগ, বয়স্ক এবং প্রতিবন্ধী রোগীদের জন্য ডে কেয়ার মূল্যায়ন এবং আউট-অফ-আওয়ার কনসালট্যান্ট রেসপিরেটরি ক্লিনিকগুলি রোগীর যত্ন এবং সুবিধার জন্য এইচপি ঘোষ হাসপাতালের সবসময়ই সাধারণ মানুষের পাশে রয়েছে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − five =