ইন্টারন্যাশনাল স্পেস সেটেলমেন্ট ডিজাইন কম্পিটিশন জয় লক্ষ্মীপত সিংহানিয়া একাডেমির

একবার নয়। পাঁচবার ইন্টারন্যাশনাল স্পেস সেটেলমেন্ট ডিজাইন কম্পিটিশন জিতল কলকাতার লক্ষ্মীপত সিংহানিয়া একাডেমি। ২০১২ সাল থেকে লক্ষ্মীপত সিংহানিয়া একাডেমির ইন্টারন্যাশনাল স্পেস সেটেলমেন্ট ডিজাইন কম্পিটিশনে অংশ নিচ্ছে। আর এই কম্পিটিশনে জয়ীর তকমা পেয়ছে ২০১৩,২০১৪,২০১৬,২০১৯ এবং এই ২০২৩ সালে।
লক্ষ্মীপত সিংহানিয়া একাডেমি সূত্রে খবর, নাসা দ্বারা আয়োজিত ইন্টারন্যাশনাল স্পেস সেটেলমেন্ট ডিজাইন কম্পিটিশনে অংশ নিয়ে বিজয়ী ট্রফি ঘরে আনার পাশাপাশি ভারতের নাম বিশ্ব দরবারে আরও উজ্জ্বল করে তুললো। পাশাপাশি প্রতিষ্ঠানের তরফ থেকে এও জানানো হয়েছে, বিভিন্ন দেশে অনুষ্ঠিত একটি কঠিন প্রাথমিক প্রতিযোগিতার পর শীর্ষ বাছাই করা প্রতিষ্ঠানগুলি আঞ্চলিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এরপর ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় তাদের কেন্দ্রে গ্র্যান্ড ফাইনালের আয়োজন করে।
এই জয় প্রসঙ্গে জেকে সংস্থার সভাপতি এবং এডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান শ্রী ভারত হরি সিংহানিয়া জানান,’প্রতিযোগিতায় আমাদের শিক্ষার্থীদের অসামান্য কৃতিত্বের জন্য আমরা অত্যন্ত গর্বিত। তাঁদের ক্রমাগত পরিশ্রম, সৃজনশীলতা এবং সহযোগিতামূলক মনোভাব আবারও বিশ্ব মঞ্চে নতুন উচ্চতায় পৌঁছানোর ত্ক্ষমতা যে তাঁদের রয়েছে তা প্রমাণ করেছে। এই অসাধারণ জয় এলএসএ কলকাতায় শিক্ষায় উৎকর্ষতা ও উদ্ভাবন বৃদ্ধির প্রতি আমাদের অঙ্গীকারকে আরও শক্তিশালী করলো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 10 =