প্রথম বর্ষের পড়ুয়ারাও গেস্ট রাখলে কড়া পদক্ষেপ , জানাল যাদবপুর কর্তৃপক্ষ

এবার প্রথম বর্ষের আবাসিক পড়ুয়াদের বিরুদ্ধেও কড়া মনোভাব যাদবপুরের। প্রথম বর্ষের কোনও আবাসিক পড়ুয়া হস্টেলে ‘গেস্ট’ হিসাবে কোনও প্রাক্তনীকে বা বহিরাগতকে রাখলে সেই প্রথম বর্ষের পড়ুয়ার বিরুদ্ধেই শাস্তিমূলক পদক্ষেপ নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, এমনটাই জানাল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এমন কঠোর সিদ্ধান্ত নেওয়ার কারণ হিসেবে যে তথ্য সামনে আসছে অনেক ক্ষেত্রেই প্রাক্তনীরা বা বহিরাগতরা প্রথম বর্ষের পড়ুয়াদের ভয় দেখিয়ে তাদের গেস্ট হিসাবে হোস্টেলে থাকেন। বিশ্ববিদ্যালয় সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্ত করে এই ধরণের একাধিক ঘটনা নজরে এসেছে, এমনটাই জানানো হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি ব়্যাগিং কমিটির তরফ থেকে। কারণ, এমনই ঘটনা  তাদের নজরে এসেছে বলেই সূত্রে খবর। এরপরেই এই কড়া সিদ্ধান্ত নিতে বাধ্য হয় এই কমিটি। এই সিদ্ধান্ত কার্যকর করার জন্য বিশ্ববিদ্যালয়কে আবেদন জানানো হয়। অবশেষে সেই সিদ্ধান্ত কার্যকর করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে এও জানানো হয়েছে, হস্টেলগুলিকে এই বিষয় সম্পর্কে জানানো হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে খবর।

তবে যাদবপুরের প্রথম বর্ষের ছাত্রের রহস্য মৃত্যুর পরেও অনেক প্রাক্তনী বা বহিরাগতরাই দ্বিতীয় বর্ষের পড়ুয়াদের গেস্ট হিসাবেও থাকছে বলে নজরে এসেছে বিশ্ববিদ্যায়লের। তাই শুধু প্রথম বর্ষের পড়ুয়া নয়, যে কোনও আবাসিক পড়ুয়ার গেস্ট হিসাবে কোন প্রাক্তনী বা বহিরাগত থাকলেই সেই আবাসিকের বিরুদ্ধেই কড়া পদক্ষেপ নেবে যাদবপুর, এমনই কড়া পদক্ষেপ যাদবপুরের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + two =