কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল কাঁধ প্রতিস্থাপন অস্ত্রোপচারের আনল এক বৈপ্লবিক প্রযুক্তি

কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল কাঁধ প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য ভিআইপি (ভার্চুয়াল ইমপ্লান্ট পজিশনিং) সহ আর্থ্রেক্স মডুলার গ্লেনয়েড সিস্টেম নামে বৈপ্লবিক প্রযুক্তি চালু করেছে। ভার্চুয়াল ইমপ্লান্ট পজিশনিং ব্যবস্থা ব্যবহার করে একটি রিভার্স টোটাল শোল্ডার রিপ্লেসমেন্টের সরাসরি প্রদর্শনীর মাধ্যমে এই উদ্ভাবনকে তুলে ধরা হয়েছিল। ভিআইপি সহ আর্থ্রেক্স মডুলার গ্লেনয়েড সিস্টেম অর্থোপেডিক্সে যথেষ্ট অগ্রগতি চিহ্নিত করে।

কোকিলাবেন হাসপাতাল তার ব্যতিক্রমী ক্রীড়া চিকিৎসা পরিষেবার জন্য বিখ্যাত, যা ব্যক্তিগতকৃত সমাধান এবং উন্নত কৌশলগুলির উদ্ভাবনের জন্য স্বীকৃত। ভার্চুয়াল ইমপ্লান্টের এই উদ্ভাবনী সংহতকরণের মাধ্যমে, হাসপাতালের স্পোর্টস মেডিসিন দল রোগীর যত্ন এবং ফলাফলকে অতুলনীয় মানদণ্ডে উন্নীত করার পথে নেতৃত্ব দেয়।

মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালের স্পোর্টস অর্থোপেডিক্স, আর্থ্রোস্কোপি অ্যান্ড ট্রমা-র পরামর্শক (ইউনিট লিড) ডঃ শ্রেয়শ গজ্জর, যিনি এই পদ্ধতিটি ব্যবহার করে প্রথম অস্ত্রোপচার করেছিলেন। তিনিই এই নতুন প্রযুক্তির গুরুত্বের উপর জোর দেন যেখানে ভার্চুয়াল ইমপ্লান্ট পজিশনিং সহ আর্থ্রেক্স মডুলার গ্লেনয়েড সিস্টেম কাঁধের আর্থ্রোপ্লাস্টিতে একটি দৃষ্টান্তমূলক পরিবর্তন এনেছে।

এই প্রসঙ্গে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালের সিইও এবং এক্সিকিউটিভ ডিরেক্টর ডঃ সন্তোষ শেট্টি জানান, ‘আমরা আধুনিক অর্থোপেডিক্সের অগ্রভাগে থাকতে পেরে আনন্দিত এবং ভারতে এই যুগান্তকারী প্রযুক্তিটি প্রবর্তনকারী প্রথম ব্যক্তি হতে পেরে আনন্দিত। ভিআইপি সহ আর্থ্রেক্স মডুলার গ্লেনয়েড সিস্টেম আমাদের রোগীদের সর্বোচ্চ মানের যত্ন এবং উপলব্ধ সবচেয়ে উন্নত চিকিত্সার বিকল্পগুলি প্রদানের জন্য আমাদের প্রতিশ্রুতির উদাহরণ দেয়। এই প্রযুক্তি কাঁধ প্রতিস্থাপন সার্জারিতে বিপ্লব ঘটাতে এবং কাঁধের জয়েন্টের সমস্যায় ভুগছেন এমন অগণিত ব্যক্তির জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করার সম্ভাবনা রয়েছে।’ শুধু তাই নয়, ভিআইপি-র সঙ্গে আর্থ্রেক্স মডুলার গ্লেনয়েড সিস্টেমের সফল প্রবর্তনের মাধ্যমে কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল চিকিৎসা উদ্ভাবনে অগ্রণী হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − one =