আগামী ২ দিন হাল্কা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গে

আগামী ২ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গে। রবিবার থেকে কলকাতায় বাড়তে পারে বৃষ্টি, এমনটাই খবর আলিপুর আবহাওয়া দফতর সূত্রে।শনিবার শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস, এমনটাই জানাচ্ছে আবাহওয়া দফতর। সঙ্গে এও জানানো হয়েছে, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি এবং শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৬১ শতাংশ। এদিন শহর কলকাতার আকাশ থাকবে আংশিক মেঘলা। তাপমাত্রা এবং আপেক্ষিক আর্দ্রতাজনিত কারণে বাড়বে অস্বস্তি।

চলতি মরশুমের শুরু থেকেই সেভাবে বৃষ্টিপাত পায়নি দক্ষিণবঙ্গ। বৃষ্টির একটা ব্যাপক ঘাটতি লক্ষ্য করা গিয়েছে। অন্যদিকে, গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী।সবমিলিয়ে সাধারণ মানুষের প্রত্যাশা স্বস্তির বৃষ্টি। তবে এরই মাঝে আবহাওয়া অফিস সূত্রে খবর, শনিবার আর্দ্রতাজনিত অস্বস্তি থাকলেও একইসঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উপকূলের জেলাগুলিতে। রবি এবং সোমবারে বাড়বে বৃষ্টিপাত। এর ফলে রবিবার থেকে তাপমাত্রাও উল্লেখযোগ্যভাবে কমতে পারে। স্বাভাবিকভাবেই এই খবরে অনেকটাই স্বস্তিতে সাধারণ মানুষ।

দক্ষিণবঙ্গে যখন বৃষ্টিপাতের আকাল সেই সময় মরশুমের শুরু থেকেই ভালো বৃষ্টি পেয়েছে উত্তরবঙ্গ। তবে শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাত কমতে পারে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে আগামী কয়েকদিন তাপমাত্রা বৃদ্ধি পাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। সমস্ত জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে দেশেও চলতি মরশুমে রয়েছে বৃষ্টিপাতের ঘাটতি। উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরাতে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − fourteen =