কাজলের সিনেমা দেখেন না তাঁরই এক আত্মীয়া

কাজল বর্তমান রুপোলি পর্দায় দেশের অন‍্যতম সেরা অভিনেত্রী তা মানতেই হবে। এদিকে দুই সন্তানের মাও বটে। কন্যা নাইসা এবং পুত্র যুগেকে নিয়ে অজয় দেবগণ এবং কাজলের সুখের সংসার। দুই সন্তানকে সামলেও সফল অভিনেত্রী তিনি। তাঁর অভিনয়ের গুণে মুগ্ধ গোটা দেশ৷ অথচ আশ্চর্যের ব্যাপার হল তাঁর পরিবারের এক সদস্যই দেখেন না কাজলের সিনেমা! তা জানিয়েছেন কাজল স্বয়ং।

এক সাক্ষাৎকারে কাজল জানান, বড় পর্দায় রাজত্ব করার পর এবার ওয়েব সিরিজে ডেবিউ করতে চলেছেন তিনি।৷ ‘দ্য ট্রায়াল: প্যায়ার কানুন ধোকা’ নামের নতুন ওয়েব সিরিজে এক মায়ের ভূমিকায় দেখা যাবে কাজলকে। এই ওয়েব সিরিজের গল্পতে, কাজলের স্বামী একটি কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। কাজলের চরিত্রটিকে এই ঘটনার পর আদালতে ফিরে আসতে দেখা যাবে। ছবিতে কাজলের সঙ্গেই দেখা যাবে বাঙালি অভিনেতা যীশু সেনগুপ্তকেও। এখানে আরও একটা কথা বলতেই হয়, ওয়েব সিরিজে তিনি প্রথমবার মায়ের ভূমিকায়। তবে পর্দায় বহু আগে থেকেই মায়ের ভূমিকায় অভিনয় করছেন তিনি। বাস্তবে মা হওয়ার আগে থেকেই তিনি মায়ের ভূমিকায় অভিনয় করে চলেছেন। এই প্রসঙ্গে কাজাল একেবারে পরিসংখ্যান দিয়ে জানিয়েছেন,‘আমি পর্দায় ১২০ বার মায়ের ভুমিকায় অভিনয় করেছি। আমার মনে হয় পর্দায় মায়েরা বাস্তবের মায়েদের চেয়ে অনেকটা আলাদা ৷’ সন্তানদের সঙ্গে বাবা মায়ের সম্পর্ক যথেষ্ট জটিল। বহু মোড় থাকে সেই সম্পর্কে। বাস্তবে বাবা-মা এবং সন্তানের সম্পর্ক একটু অদ্ভুত হয়।‘ সঙ্গে এও জানান, ‘আমি সবসময় আমার সন্তানদের বলি, তোমার কিছু কাজ আমার পছন্দ নাও হতে পারে৷ কিন্ত তাও সবসময় জানবে আমি তোমাদের ভালবাসি।’

এই প্রসঙ্গেই আরও কথা বলতে গিয়ে কাজল বলেন তাঁর এক আত্মীয়ের কথা। যাঁর বয়স ৪৮ বছর। নিজের পরিবারেই এমন অসাধারণ অভিনেত্রী থাকলেও তিনি কাজলের ছবি দেখেন না তিনি৷ কাজল নিজে মুখে এও বলেছেন,‘আমার এক আত্মীয়া আমার ছবি দেখেন না কারণ আমি খুব ভাল অভিনয় করি৷ আমি শুনে অবাক হয়ে গিয়েছিলাম। আমাকে পর্দায় কাঁদতে দেখতে পারেন না তিনি। আমি এত ভাল অভিনয় করি যে আমার কান্না উনি দেখতে পারেন না।’ সঙ্গে এও জানান, ‘আমি এটা প্রশংসা হিসেবেই নিয়েছি।’ এখানে আরও একটা কথা বলতেই হয়, কাজলের কান্না শুধু তাঁর আত্মীয়ই নয়, তাঁর সন্তানরাও দেখতে পারে না৷ পর্দায় মায়ের কান্না সহ্য করতে পারে না নাইসা এবং যুগও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =