পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনা মঙ্গলবার

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের গণনা মঙ্গলবার। ২২টি জেলায় ৩৩৯টি ভোট গণনা কেন্দ্রে পঞ্চায়েতের রায় জানা যাবে। মঙ্গলবার সকাল ৮টা থেকে গণনা প্রক্রিয়া শুরু হবে। প্রতিটি কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। তবে কত সংখ্যক কেন্দ্রীয় বাহিনী থাকবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি রাজ্য নির্বাচন কমিশন। প্রতিটি গণনাকেন্দ্রে এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের জন্য কমিশনকে প্রস্তাব দিয়েছেন বিএসএফের আইজি।

সূত্রে খবর, সকাল ৮টা থেকে গণনা শুরু হবে। প্রথমে গ্রাম পঞ্চায়েত, তার পর পঞ্চায়েত সমিতি এবং সব শেষে জেলা পরিষদের আসনে গণনা হবে।

এদিকে শনিবার রাজ্যে এক দফায় পঞ্চায়েত নির্বাচন হয়েছে। প্রাণহানি,রক্তপাত, বোমাবাজি, সংঘর্ষে তপ্ত বাংলা। ভোটের দিন রাজ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে। এরপর ভোট শেষ হয়ে যাওয়ার পরও রাজ্যের বিভিন্ন জেলায় অশান্তির খবর পাওয়া গিয়েছে। ব্যালট বাক্স লুট, তাতে জল ঢেলে দেওয়ার মতো ঘটনাও প্রকাশ্যে এসেছে। আবার কোথাও ব্যালট বাক্সে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগও উঠেছে। বহু বুথে ছাপ্পা ভোটেরও অভিযোগ করা হয়েছে।

এদিকে সোমবার রাজ্যের ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন রয়েছে। ওই বুথগুলির গণনাও মঙ্গলবার করা হবে। ভোট ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + ten =