লাইন রক্ষণাবেক্ষণের জন্য শনি-রবিতে বাতিল শিয়ালদহ মেন লাইনের বেশ কিছু লোকাল

সপ্তাহান্তে ফের দুর্ভোগের আশঙ্কা শিয়ালদহ শাখায়। কারণ, পূর্ব রেল সূত্রে খবর, রক্ষণাবেক্ষণের জন্য সপ্তাহান্তে বাতিল করা হচ্ছে একগুচ্ছ লোকাল ট্রেন। এই প্রসঙ্গেই পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, শনিবার রাত সাড়ে ৯টা থেকে রবিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত দমদম স্টেশনের মেন আপ লাইনে কাজ চলবে। তারই জেরে বাতিল করা হয়েছে বেশ কয়েকটি লোকাল। ফলে শনিবার রাতে ভোগান্তির শিকার হতে পারেন যাত্রীরা।

পাশাপাশি পূর্ব রেল সূত্রে খবর, শনিবার তিনটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ওই দিনই বনগাঁ থেকে বাতিল করা হয়েছে দুটি ট্রেন। একটি ট্রেন বাতিল করা হয়েছে ডানকুনি থেকে। এমনিতেই বনগাঁ লাইনে ট্রেন প্রচুর ভিড় হয়। ফলে ট্রেন বাতিলের কারণে স্বাভাবিকভাবেই ভোগান্তি বাড়বে বলে মনে করা হচ্ছে। এদিকে রবিবার শিয়ালদহ থেকে ১২টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বনগাঁ থেকে বাতিল করা হয়েছে তিনটি লোকাল ট্রেন। হাবড়া থেকে দুটি ট্রেন বাতিল করা হয়েছে। হাসনাবাদ থেকে দুটি ট্রেন বাতিল করা হয়েছে। ডানকুনি থেকে তিনটি, দত্তপুকুর থেকে দুটি ও বারাসত থেকে বাতিল করা হয়েছে একটি লোকাল ট্রেন। তবে সঙ্গে এও জানানো হয়েছে, রবিবার সকাল ৭ টা ২ মিনিটের পরিবর্তে সকাল ৮টা ১০ মিনিটে বারাসত স্টেশন থেকে ছাড়বে বারাসত দত্তপুকুর লোকাল ট্রেন।

উল্লেখ্য, রেল সূত্রের বক্তব্য, রক্ষণাবেক্ষণের জন্য ট্রেন বাতিল হওয়ার ঘটনা নতুন কিছু নয়। কারণ এছাড়া উপায় থাকে না বলে বাতিল করতে হয়। এটা স্বাভাবিক ঘটনা। তবে যতটা কম দুর্ভোগে যাত্রীদের পড়তে হয় সেসব মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে পূর্ব রেলের তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 19 =