সৌরভের পোস্ট কি গম্ভীরকে নিশানা করে !

ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ কে হবেন, তা খুঁজতে নাজেহাল বিসিসিআই। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু ভারতের দক্ষিণ আফ্রিকা সফর এবং আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁর মেয়াদ বাড়ানো হয়। কিন্তু বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় তাঁর মেয়াদ বাড়াতে অনীহা প্রকাশ করেন।

এমন পরিস্থিতিতে নতুন কোচ খুঁজতে নামে বোর্ড। বিসিসিআই ভারতীয় দলের প্রধান কোচের পদের জন্য আবেদনপত্র আহ্বানও করে। আবেদনের শেষ তারিখ ছিল ২৭ মে। এই সময়সীমা পেরিয়ে গিয়েছে। একই সঙ্গে রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি কে হবেন তা নিয়েও আলোচনায় রয়েছে বহু নাম। এর মধ্যে সবাইকে পিছনে ফেলেছেন গৌতম গম্ভীর। এদিকে সাম্প্রতিক একটি প্রতিবেদনে দাবি করা হয়, টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য বিসিসিআই এবং গৌতম গম্ভীরের মধ্যে আলোচনা চূড়ান্ত হয়েছে। সঙ্গে এও জানা যাচ্ছে, গৌতম গম্ভীরের নাম প্রায় নিশ্চিত এবং বিসিসিআই শীঘ্রই এটি ঘোষণা করতে পারে।

এদিকে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদ নিয়ে চলা আলোচনার মধ্যে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্যাল মিডিয়া সাইট এক্স (আগের টুইটার) এ একটি বার্তা পোস্ট করেন।

কোচের পদের বিষয়ে সৌরভ টুইট করে বলেন, ‘একজন ব্যক্তির জীবনে কোচের গুরুত্ব, তার নির্দেশ এবং ক্রমাগত প্রশিক্ষণ মাঠে এবং মাঠের বাইরে যে কোনও ব্যক্তির ভবিষ্যত গঠনে সাহায্য় করে। তাই কোচ এবং ইনস্টিটিউট বুদ্ধিমানের সাথে বেছে নিন।’

যদি মিডিয়া রিপোর্ট বিশ্বাস করা হয় তা হলে বিসিসিআই দ্রাবিড়ের উত্তরসূরি বাছাইয়ে তাড়াহুড়ো করতে চায় না। সূত্রে এ খবরও মিলেছে, ভারতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা বর্তমানে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে মনোনিবেশ করছে। বোর্ড যদি কোনো সিদ্ধান্ত নিতে না পারে, তাহলে ন্যাশনাল ক্রিকেট একাডেমির (এনসিএ) কোচ দলের সঙ্গে যেতে পারেন ভবিষ্যতের কিছু সফরে। এমন পরিস্থিতিতে সৌরভের এই পোস্ট গম্ভীরকে লক্ষ্য করেই কি না তা নিয়ে শুরু হয়েছে বিস্তর আলোচনা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 14 =