গিরিশ পার্ক স্টেশনে আত্মহত্যার চেষ্টা

ফের ব্যস্ত সময়ে মেট্রোর সামনে ঝাঁপ। তবে চালকের তৎপরতায় প্রাণে বেঁচে যান ওই ব্যক্তি। এরপর তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে গিরিশ পার্ক মেট্রো স্টেশনে। এই ঘটনার জেরে কিছুক্ষণের জন্য মেট্রো পরিষেবা ব্যাহত হয়।

এদিকে বৃহস্পতিবার সকালে নিজের নিজের কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন বহু মানুষ। তাঁদের মধ্যে অনেকেরই যাতায়াতের প্রধান মাধ্যমই হল মেট্রো। সেক্ষেত্রে কাজের জায়গায় যাওয়ার পথে এই ঘটনায় রীতিমতো হয়রানির শিকার হতে হয় হাজার হাজার যাত্রীকে।

এই বিষয়ে মেট্রোর তরফে জানানো হয়েছে যে, সকাল ৯.৫৫ মিনিটের মেট্রোটি দমদম থেকে কবি সুভাষ মেট্রো স্টেশনের দিকে যাচ্ছিল। গিরিশ পার্ক মেট্রো স্টেশনে ঘোরাফেরা করছিলেন ওই ব্যক্তি। মেট্রো প্ল্যাটফর্মে ঢুকছে দেখে আচমকাই লাইনের ওপর ঝাঁপ দেন ওই ব্যক্তি। তবে চালকে তৎপর থাকায় দ্রুত ব্রেক কষেন। মেট্রো থেমে যাওয়ায়, লাইনের ওপরেই পড়ে থাকেন ওই ব্যক্তি।এদিকে লাইনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়। এরপর ১০টা ১২ মিনিটে উদ্ধার করা হয় ওই ব্যক্তিকে। ১০টা ১৭ মিনিটে ফের মেট্রোর থার্ড লাইনে করা হয় বিদ্যুৎ সংযোগ, এবং ১০টা ২০ মিনিটে পুনরায় মেট্রো চলাচল শুরু হয়।

তবে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা অবশ্য নতুন নয়। মাঝে মধ্যেই ঘটে যায় এই ধরণের ঘটনা। এর আগে গত জুলাই মাসে মহাত্মা গান্ধী রোড মেট্রো স্টেশনেও ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটে। জানা যায়, ঘটনার দিন দুপুরে আচমকা মেট্রোর সামনে ঝাঁপ দেন এক যুগল। মেট্রো কর্তৃপক্ষ যুদ্ধকালীন তৎপরতায় যুগলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =