ঘোষিত হল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টি-২০ সিরিজের ভারতীয় দল

মঙ্গলবার বিসিসিআই নির্বাচকদের চেয়ারম্যান পদে বসেছেন অজিত আগরকর। পরের দিনই দল ঘোষণা হল ওয়েস্ট ইন্ডিজেরবিরুদ্ধে টি-২০ সিরিজের। দলে জায়গা হয়নি  রিঙ্কু সিংয়ের। অথচ, ২০২৩ সালের আইপিএলের  সেরা একাদশ বাছতে বসলে যে নামটা কোনওভাবেই বাদ পড়বে না সেটা হল এই রিঙ্কু সিং। অথচ তাঁকেই ব্রাত্য করে রাখলেন আগরকররা। অবশ্য ক্রিকেট বোদ্ধারা অবশ্য বলছেন, বিসিসিআইয়ের দল নির্বাচন এখন সাপ্তাহিক ধাঁধা হয়ে দাঁড়িয়েছে। টেস্ট স্কোয়াড ঘোষণাতেও ছিল চমক, কিন্তু সে চমক সুখকর কি না তা ভবিষ্যত বলবে।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টি-২০ সিরিজে অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে  যা প্রত্যাশিত ছিলই। সহ-অধিনায়ক সূর্যকুমার যাদব। উইকেটকিপার হিসেবে ঈশান কিষাণের সঙ্গে আছেন সঞ্জু স্যামসন। সুযোগ পেয়েছেন তিলক বর্মা, যশস্বী জয়সওয়াল, এছাড়া শুভমান গিল তো আছেনই। চার স্পিনার অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব এবং রবি বিষ্ণোই। চার পেসার অর্শদীপ সিং, উমরান মালিক, আবেশ খান এবং মুকেশ কুমার । উল্লেখযোগ্য, বাংলার মুকেশকে ক্যারিবিয়ান সফরের তিন ফর্ম্যাটের জন্যই নেওয়া হল। তাঁকে নিয়ে কী পরিকল্পনা ঠিক কী তা পরিষ্কার নয়। এদিকে বিরাট কোহলি, রোহিত শর্মাদের বিশ্রাম দেওয়া হয়েছে।

এদিকে রিঙ্কু সিংকে ব্রাত্য রাখা নিয়ে ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। একজন লিখেই বসলেন, বিসিসিআই এখন আইপিএলের ফর্ম দেখে টেস্ট আর একদিনের দল বানায়, আর টি২০ দল বানায় রক-পেপার-সিজার খেলে। এ যেন এক হট্টমেলার দেশের ছবি। সবচেয়ে বড় কথা এই সিরিজের জন্য যখন তরুণ স্কোয়াডই নেওয়া হল তাহলে রিঙ্কুকে সুযোগ দেওয়াই যেত। ৬ নম্বরে ফিনিশারের দায়িত্ব তাঁর জন্য বাঁধা ছিল। এই স্কোয়াডে ফিনিশার বলতে হার্দিক পান্ডিয়া একা। অক্ষর প্যাটেল ঠিক টি-২০ ফিনিশার এ দাবি তিনি নিজেও করবেন না। আইপিএল শেষ হওয়ার পর একাধিক প্রাক্তন ক্রিকেটার এবং বিশেষজ্ঞেরা বলেছিলেন, রিঙ্কুর ভারতীয় দলে জায়গা পাওয়া স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু ভারতের ক্রিকেট বোর্ড সে সবে কান দেয়নি তা এদিনের দল ঘোষণার পরই স্পষ্ট।

ভারতের ১৫ জনের টি২০ দল: ঈশান কিষাণ (উইকেটরক্ষক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, উমরান মালিক, আবেশ খান, মুকেশ কুমার।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + three =