নিয়োগ দুর্নীতিতে জড়িত বিভিন্ন পুরসভার টেন্ডার কমিটির সদস্যরা, এমনটাই ধরা পড়ল অভ্যন্তরীণ রিপোর্টেও

পুরকর্মী নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভিন্ন পুরসভার টেন্ডার কমিটির সদস্যরা। বিনা টেন্ডারে নিয়োগ দুর্নীতির বিষয়টি কেবল ইডি বা সিবিআই-এর নজরে নয়, পুর ও নগরোন্নয়ন দফতরের অভ্যন্তরীন রিপোর্টেও ধরা পড়েছে এই বিষয়টি। অভিযোগ, প্রতিটি টেন্ডার কমিটির শীর্ষে রয়েছেন প্রভাবশালী ব্যক্তি থেকে তৃণমূলের প্রতিনিধিরাও। তাঁদের অঙ্গুলি হেলনেই অয়ন শীলের সংস্থা লাগাম ছাড়া দুর্নীতি করেছে বলে দাবি করা হয়েছে পুর ও নগরোন্নয়ন দফতরের অভ্যন্তরীন রিপোর্টে।

সূত্রে এ খবরও মিলছে, এরকম বেনিয়ম অভিযোগ রয়েছে ষাট থেকে সত্তরটি পুরসভার বিরুদ্ধে। এর মধ্যে ১৪ পুরসভা প্রাথমিকভাবে আতস কাচের তলায় রয়েছে। এর পাশাপাশি তদন্ত করতে গিয়ে এও দেখা যাচ্ছে, অয়ন শীলের সংস্থা কোনও রকম টেন্ডার ছাড়াই ঢুকে পড়েছে কর্মী বরাত দেওয়ার জন্য। আর টেন্ডার কমিটি অয়ন শীলের সংস্থাকে বছরের পর বছর বরাত দিয়েছে।

এই প্রসঙ্গে কলকাতা পুরসভার মেয়র তথা মন্ত্রী  ফিরহাদ হাকিম জানান, ‘সব প্যারামিটার মাপা সম্ভব হয় না। আর বিতর্ক তখন হয় যখন সব আতস কাচের তলায় চলে আসে।’ এই প্রসঙ্গে অবশ্য সিপিএম নেতা সুজন চক্রবর্তী প্রশ্ন তোলেন, অয়ন শীলের সংস্থাকে সব জায়গায় কে পৌঁছে দিয়েছে তা নিয়েও। আর এখানেই সুজনবাবু নিশ্চিত যে, পুরদফতর নিশ্চয়ই এই ঘটনার সঙ্গে যুক্ত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + five =