মিজোরামের পর ৩ পরিযায়ী শ্রমিকের মৃত্যু দিল্লিতে

মিজোরামের ঘটনার ক্ষত এখনও বেশ টাটকাই। সম্প্রতি ২৩ জন শ্রমিক মারা গিয়েছেন মিজোরামে। ঘটনার দু’দিন যেতে না যেতেই ফের মৃত্যুর খবর। তবে ঘটনাস্থল এবার দিল্লির গাজিয়াবাদ। সেখানে রাজমিস্ত্রির কাজে গিয়েছিলেন মুর্শিদাবাদের তিন শ্রমিক। কিন্তু সেই কাজ করতে গিয়ে যে প্রাণ যাবে তা হয়তো বুঝতে পারেননি কেউই। নিত্যদিনের মতো শুক্রবারও রাজমিস্ত্রির কাজ করছিলেন তারা। সেই সময় অসাবধানবসত বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটে। তাতেই প্রাণ যায় তিন শ্রমিকের। মৃতদের নাম গোকুল মণ্ডল (৪৪), শুভঙ্কর রায় (৩১), ইসরাইল শেখ (৩৩)।

সূত্রে খবর মিলছে, গোকুলের বাড়ি সামশেরগঞ্জের ধূলিয়ান পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডে পাহাড়ঘাঁটি এলাকায়। শুভঙ্করের বাড়িও ওই প্রায় একই জায়গায়। ১৬ নম্বর ওয়ার্ডের বেতবোনা গ্রামে। আর ইসরাইলের বাড়ি ফরাক্কা থানার অন্তর্গত ইমামনগর গ্রামে। পরিবার সূত্রে খবর, মাস দু’য়েক আগে নিজ বাড়ি থেকে রাজমিস্ত্রি কাজের উদ্দেশ্যে দিল্লির গাজিয়াবাদে গিয়েছিলেন এই তিনজন।

এদিকে গাজিয়াবাদ থেকে পাওয়া খবর অনুসারে, এদিনেক এই বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটতেই তড়িঘড়ি তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। জানা গিয়েছে, দিল্লির হাসপাতালে ময়নাতদন্তের পরই দেহ বাড়ি নিয়ে আসা হবে পশ্চিমবঙ্গে নিজেদের বাড়িতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =