মঙ্গলবার সকাল থেকেই শুরু ধূপগুড়ির উপনির্বাচন

ধূপগুড়িতে সকাল থেকেই শুরু হয়েছে ভোট গ্রহণ। এদিন সকাল থেকেই ভোটের কার্ড নিয়ে লাইনে দাঁড়িয়ে পড়েছেন ভোটাররা। এদিকে নির্বাচন কমিশন সূত্রে খবর, তিন কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। ধূপগুড়ির ভোট নির্বিঘ্নে সারতে বাড়তি সতর্ক রয়েছে নির্বাচন কমিশনও। কড়া নিরাপত্তার বলয়ে শুরু হয়েছে ভোট। মোট বুথের সংখ্যা ২৬০ টি। তার মধ্যে স্পর্শকাতর বুথ রয়েছে ৭২টি। মোট ভোটারের সংখ্যা ২৬৯৪১৬ জন।

ধূপগুড়ির এই নির্বাচন উপনির্বাচন হলেও লোকসভা নির্বাচনের আগে এই নির্বাচনকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সব রাজনৈতিক দল। উত্তরের রাজনীতির নিরিখেও অত্যন্ত গুরুত্বপূর্ণ এই নির্বাচন। এবার সেই কেন্দ্রে ত্রিমুখী লড়াই। কোমর বেঁধে ময়দানে নেমে প্রচার চালিয়েছে তৃণমূল, বিজেপি ও বাম-কংগ্রেস জোট।

ধূপগুড়ি বিধানসভা আসন ছিল বিজেপির হাতে। বিধায়ক ছিলেন বিষ্ণুপদ রায়। তাঁর মৃত্যুর পর আসনটি ফাঁকা হয়ে যায়। সে কারণেই এই উপনির্বাচন হচ্ছে। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রেও বিশেষ যত্ন নিয়েছে সব দলই। তৃণমূলের প্রার্থী নির্মলচন্দ্র রায় পেশায় শিক্ষক। ভোটে লড়ছেন আরও এক শিক্ষক ইশ্বরচন্দ্র রায়, তিনি বাম-কংগ্রেস জোটের প্রার্থী। অন্যদিকে, বিজেপি প্রার্থী করেছে পুলওয়ামার শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায়কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =