ডিএসপি মিউচুয়াল ফান্ড বাজারে নিয়ে এল ডিএসপি মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড

কলকাতা, ১১ সেপ্টেম্বর, ২০২৩: যে কোনও লড়াইয়ে টিকে থাকার জন্য দীর্ঘমেয়াদি বিনিয়োগের ভালো ফলাফল প্রয়োজন। এটা বোঝান খুবই কঠিন যে মার্কেট যখন শীর্ষ থাকে তখন বিনিয়োগকারীরা কীরকম আবেগ তাড়িত হয়ে পড়েন। আবার ঠিক উল্টোদিকে মার্কেট যখন নিম্নাভিমুখী তখন টাকার ব্যাপারে যেন কোনও প্রতিক্রিয়াই দিতে দেখা যায় না এই বিনিয়োগকারীদের।

এদিকে বেঁচে থাকার জন্য প্রয়োজন কাঠামো। এবং একটি শক্তিশালী কাঠামো নির্মাণের জন্য বিভিন্ন উপকরণগুলির মিশ্রণ প্রয়োজন। একইভাবে, একটি শক্তিশালী পোর্টফোলিও নির্মাণের জন্য বিনিয়োগকারীদের বিভিন্ন সম্পদ ক্লাসের মিশ্রণ প্রয়োজন, যাতে তাঁরা বাজারের উত্থান-পতনের বিরুদ্ধে দৃঢ় থাকতে পারেন।

আর এখানেই ডিএসপি মিউচুয়াল ফান্ড ডিএসপি মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড (ডিএসপি এমএএএফ) নামে একটি ওপেন-এন্ডেড স্কিম চালু করা হয়েছে। যার লক্ষ্য, বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদী রিটার্ন প্রদান করে বিনিয়োগকারীদের উচ্চ মূল্যের বিনিয়োগ করার একটি বিচক্ষণ বিকল্প প্রদান করা। যেমন ইকুইটি প্রদান করা যেতে পারে বাজার পতনের স্থিতিস্থাপকতা মাথায় রেখে। এখানে আরও একটা কথা বলে রাখা শ্রেয় যে, ডিএসপি এমএএএএফ দেশীয় সমতা, আন্তর্জাতিক স্টক, ঋণ যন্ত্রপাতি, স্বর্ণ ইটিএফ, অন্যান্য পণ্য এবং ইটিএফ এবং এক্সচেঞ্জ ট্রেডেড পণ্য ডেরিভেটিভস (ইটিসিডিএস) এর মতো সম্পদ শ্রেণির মধ্যে বিনিয়োগ বৈচিত্র্যকরণের মাধ্যমে বিনিয়োগকারীদের উপকৃত করার চেষ্টা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 16 =