জমি কেলেঙ্কারির মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে তলব ইডি-র

রাঁচি: জমি কেলেঙ্কারি মামলায় ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শনিবারই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে তলব করা হয়। ইডি- সূত্রে খবর, আগামী ২৪ অগাস্ট তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। উল্লেখ্য, চলতি মাসের ১৪ অগাস্ট তাঁকে তলব করা হয়েছিল। কিন্তু সেই সময় তিনি হাজিরা দেননি। এরপরই দ্বিতীয়বার তলব করা হল হেমন্ত সোরেনকে।

এদিকে ইডি সূত্রে এও জানা গেছে, জমি সংক্রান্ত আর্থিক বেনিয়মের তদন্তে তলব করা হয়েছে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে। আগামী ২৪ অগাস্ট রাঁচিতে ইডির জ়োনাল অফিসে হাজিরা দিতে বলা হয়েছে। এর আগেও ১৪ অগাস্ট তলব করা হয়েছিল তাঁকে। সেই সময় তিনি স্বাধীনতা দিবসের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত থাকার কারণে হাজিরা এড়িয়ে গিয়েছিলেন।

এদিকে ইডির তরফ থেকে এই সমন নিয়ে হেমন্ত সোরেনের দল ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চার নেতা রাজেশ ঠাকুর জানান, ‘তদন্তকারী সংস্থা নিছক একটা গল্প তৈরি করছে। যেখানে মুখ্যমন্ত্রীর ১৫ অগাস্ট পতাকা তোলার কথা, সেখানেই ১৪ অগাস্ট তলব করেছিলেন।’ এই প্রসঙ্গেই এখন ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চার নেতা রাজেশ ঠাকুরের প্রশ্ন,  ‘আবার ২৪ অগাস্ট তলব করেছেন কেন? আপনারা তো ১৭ বা ১৮ অগাস্ট তলব করতে পারতেন। এতেই প্রমাণিত হচ্ছে যে আপনাদের তদন্তে কোনও তাড়া নেই, আপনারা কেবল বার্তা দিতে চাইছেন। এটা ঠিক নয়।‘

প্রসঙ্গত, জমি দুর্নীতির পাশাপাশি বেআইনি খনন সংক্রান্ত আর্থিক তছরুপের মামলাও রয়েছে ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চার প্রধানের বিরুদ্ধে। গত বছরই ১৭ নভেম্বর ইডি তাঁকে ৯ ঘণ্টা ধরে জেরা করেছিল ওই আর্থিক তছরুপ মামলায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =