ভোটের দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

দক্ষিণবঙ্গের জন্য একটা স্বস্তির খবর। ভোটের দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে উত্তরবঙ্গের উপরের দিকের জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। আর উত্তরবঙ্গের নীচের দিকের জেলা এবং দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। সেই বৃষ্টির পরিমাণও দক্ষিণবঙ্গে অনেকটাই কম থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। বরং আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর,বৃহস্পতিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বিকেল বা সন্ধ্যায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। কলকাতা শহরে বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি তাপমাত্রা। এদিকে বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৬৫ থেকে ৯৮ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।

তবে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ ও তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। অন্যদিকে উত্তরবঙ্গের ওপরের দিকে ভারী বৃষ্টিপাত চলবে। ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়। কোচবিহার এবং আলিপুরদুয়ারে জারি করা হয়েছে ভারী বৃষ্টির সতর্কতা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =