শহরে বৃহস্পতিবারে নেই বড় মিছিল, মসৃণ-ই থাকবে যান পরিষেবা

বৃহস্পতিবারের সপ্তাহের মধ্যভাগে রাস্তায় বের হওয়ার আগে জেনে নিন কলকাতার রাস্তায় ট্রাফিক আপডেট। কোথায় কোনও বড় মিটিং – মিছিল রয়েছে, না কি রাস্তা মোটামুটি ঠিকঠাক সে সম্পর্কে লালবাজারের ট্রাফিক কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার শহরে বিশেষ বড় কোনও মিটিং বা মিছিল নেই। সকাল থেকে সেরকম যানজটও নেই

ট্রাফিক কন্ট্রোল রুম আশা প্রকাশ করেছে, যেহেতু সকাল থেকেই শহরের প্রায় সব রাস্তায় ট্রাফিকের গতি মসৃণ, তাই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃহস্পতিবারে সেরকম কোনও বড় যানজট দেখা দেবে না। শহরে যেহেতু কোনও রাজনৈতিক দলের কোনও কর্মসূচি নেই, সেই কারণে রাস্তায় নামা গাড়ি বা বাসগুলিকে অন্য রাস্তায় ঘুরিয়ে দেওয়ার কোনও পরিকল্পনাও নেই লালবাজারের ট্রাফিক বিভাগের।

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যদি শহরে হালকা এবং কোথাও কোথাও মাঝারি বৃষ্টি হয়, তাহলে ট্রাফিক মুভমেন্ট কিছুটা কম হয়ে যেতে পারে বলে ট্রাফিক কন্ট্রোল রুমের তরফে জানানো হয়েছে। তবে রাজনৈতিক সমাবেশ, মিছিল বা ধর্মীয় কোনও কর্মসূচি না থাকার কারণে বৃহস্পতিবার শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে ট্রাফিক স্বাভাবিক থাকার সম্ভাবনাই বেশি।

গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে যান চলাচল নিয়ে কোনও অসুবিধার সম্মুখীন না হওয়ার সম্ভাবনা রয়েছে যাত্রীদের। বেলা বাড়ার সঙ্গে গাড়ির গতি আরও বাড়লে ট্রাফিক আরও অনেক স্বাভাবিক হবে বলে জানাচ্ছে লালবাজার ট্রাফিক পুলিশ।

তবে যেহেতু বর্ষা রাজ্যে ঢুকে গিয়েছে আর ইতিমধ্যেই শহরকে ভিজিয়ে দিয়ে গিয়েছে, তাই শহর জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে কলকাতা হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে।

যে কারণে রাস্তায় বেরোনো সাধারণ মানুষকে ছাতা সঙ্গে নিয়েও বেরোতে হচ্ছে। যদিও এদিন সকালে রোদঝলমলে আকাশ দেখা গিয়েছে। তবে বেলা বাড়লে বৃষ্টি হলেও হতে পারে বলে জানানো হয়েছে। তবে, বৃষ্টি পড়লেও কলকাতাতে কোনও মিটিং, মিছিল না থাকার কারণে স্বস্তি থাকছে সাধারণ মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − twelve =