সবার জন্য কাজ করবো : অনন্ত মহারাজ

গ্রেটার কোচবিহার নিয়ে বারবার সরব হতে দেখা গেছে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনকে। এবার এই সংগঠনের প্রধান অনন্ত মহারাজ রাজ্যসভায় সাংসদ হিসেবে নির্বাচিত হলেন। সোমবার বিজেপির তরফ থেকে তাঁর সংবর্ধনার আয়োজন করা হয়েছিল। সেখানে গ্রেটার কোচবিহার নিয়ে তিনি জানান, যে কাজের জন্য তাঁকে রাজ্যসভায় পাঠানো হয়েছে, তা তিনি করবেন। সবার জন্য কাজ করবেন, কাউকে নিরাশ করবেন না।

বাংলা থেকে রাজ্যসভায় প্রথম বিজেপির সাংসদ হিসেবে নির্বাচিত হলেন নগেন্দ্র রায়, যিনি অনন্ত মহারাজ নামেই বেশি পরিচিত। এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকও জানান, বিজেপি যেভাবে বিভিন্ন জায়গা থেকে পিছিয়ে থাকা মানুষদের সামনে নিয়ে আসছে, সে ভাবেই অনন্ত মহারাজকেও সম্মান দেওয়া হল। আমরা চাই এই রাজ্যের বিষয়ে তিনি কথা বলবেন রাজ্যসভায়। অনন্ত মহারাজকে রাজ্যসভায় পাঠানো হলে উত্তরবঙ্গের রাজবংশীদের পক্ষে, তাঁদের দাবির কথা তিনি বলতে পারবেন।’

এদিকে এই ইস্যুতেই প্রথম থেকে শাসক দলের অভিযোগ ছিল, অনন্ত মহারাজকে রাজ্যসভার প্রার্থী করে আদতে বঙ্গভঙ্গের দাবিকে প্রশ্রয় দিচ্ছে বিজেপি। এ প্রসঙ্গে অবশ্য অনন্ত মহারাজ আগেই বলেছিলেন, ‘বঙ্গ ভাগ, নাকি বঙ্গ এক, এতো সংবিধান বলবে।’ এদিনও সেই বিষয়ে কোনও কথা বললেন না তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − five =