আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলেও ভারতে দাম কমার লক্ষণ নেই

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে সামান্য পতন হয়েছে। ২৬ জুন ডব্লিউটিআই ক্রুড অয়েলের ব্যারেল প্রতি রেট রয়েছে ৬৯.১৬ ডলার। ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ব্যারেল প্রতি রয়েছে ৭৪.৫৫ ডলার। যদিও তার ফলে খুব বেশি প্রভাব দেশের তেলের বাজারে পড়েনি। সরকারি সংস্থার জারি করা তথ্য অনুসারে, বেশিরভাগ শহরে তেলের দাম স্থিতিশীল রয়েছে। তবে কয়েকটি রাজ্যে জ্বালানির দরে ওঠানামা চোখে পড়েছে।

রাজস্থানে পেট্রলের দাম ৬৬ পয়সা এবং ডিজেল ৫৯ পয়সা প্রতি লিটারে বেড়েছে। পঞ্জাব ও তেলেঙ্গানায় আবার এদিন পেট্রল- ডিজেলের রেট কমেছে। অন্যদিকে, গুজরাতে পেট্রলের দাম ৪৭ পয়সা এবং ডিজেলের দাম ৪৯ পয়সা বেড়েছে। হিমাচল প্রদেশেও পেট্রলের দাম ৩২ পয়সা ও ডিজেলের দাম ২৮ পয়সা বেড়েছে।

কলকাতা: তিলোত্তমা নগরী কলকাতায় প্রতি লিটার পেট্রলের দাম বেড়েছে ১০৬.০৩ টাকা। ডিজেলের প্রতি লিটারে দাম রয়েছে ৯২.৭৬ টাকা।

দিল্লি: দেশের রাজধানী শহরে প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে ৯৬.৭২ টাকা।ডিজেলের প্রতি লিটারে দাম রয়েছে ৮৯.৬২ টাকা।

মুম্বই: বাণিজ্য নগরী মুম্বইতে জ্বালানির দাম কিন্তু আকাশ ছোঁয়া। মেট্রো শহরের মধ্যে মুম্বইতেই জ্বালানির দাম সবচেয়ে বেশি। এই শহরে প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে ১০৬.৩১ টাকা ও ডিজেলের লিটার প্রতি দাম রয়েছে ৯৪.২৭ টাকা প্রতি লিটার।

চেন্নাই:চেন্নাইতেও জ্বালানির দাম চড়া। এই শহরে প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে ১০২.৬৩ টাকা ও ডিজেলের প্রতি লিটারে দাম রয়েছে ৯৪.২৪ টাকা প্রতি লিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =