শনিবার বিক্ষিপ্ত বৃষ্টি দক্ষিণবঙ্গের কিছু জেলায়

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, নিম্নচাপ সরে মধ্যপ্রদেশে অবস্থান করছে। মৌসুমী অক্ষরেখা ওড়িশার পরে দিঘার উপর দিয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। তারই জেরে শনিবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে রাজ্যজুড়ে। হালকা বৃষ্টির সতর্কতা কলকাতা, হাওড়া ও হুগলিতে। এরপর ক্রমশ বৃষ্টি কমবে। রবিবার বৃষ্টির সম্ভাবনা কম। দু এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে সোমবার থেকে। সোমবার থেকে বুধবার আরও একটা স্পেল চলবে ঝড় বৃষ্টির।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে আগামী বুধবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। নিম্নচাপের জেরে আগামী দুদিন প্রতিবেশী রাজ্য ছত্রিশগড় এবং মধ্যপ্রদেশে ভারী বৃষ্টি হবে। বৃষ্টির সম্ভাবনা কিছুটা কমবে এই রাজ্যে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

এরই পাশাপাশি আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দুই ২৪ পরগনায় বজ্রপাতের ক্ষেত্রে সাবধানবাণী শুনিয়েছে।

তবে রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। শনিবার ও রবিবার তাপমাত্রা এবং আর্দ্রতা জনিত অস্বস্তিতে জেরবার হবে মানুষ। সোমবার থেকে ফের চলবে বৃষ্টির তাণ্ডব। এরপর বুধবার আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =