পাঁচ মিনিট দেরিতে শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি-২০ ম্যাচ

পাঁচ মিনিট দেরিতে শুরু হল ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্য়ে তৃতীয় টি-২০ ম্যাচ। কারণটা বড়ই অদ্ভূত। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট, ওয়ান-ডে আর টি-২০-র পূর্ণাঙ্গ সিরিজ খেলছে ভারত। টেস্ট ও ওডিআই সিরিজ শেষ। এখন চলছে টি-টোয়েন্টি সিরিজ। মঙ্গলবার তৃতীয় ম্যাচ ছিল গায়নায়। এখানেই হয়েছিল দ্বিতীয় টি-টোয়েন্টি। সে দিন অবশ্য কোনও সমস্যা হয়নি। তৃতীয় ম্যাচেও নির্ধারত সময়েই টস হল। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। তাঁদের দুই ওপেনার ব্রেন্ডন কিং ও কাইল মেয়ার্স মাঠে নামেন। ভারতীয় দলও নামে। সঙ্গে দুই অনফিল্ড আম্পায়ারও। বোলিং ওপেন করার কথা হার্দিক পান্ডিয়ার। এমন সময় চোখে পড়ল ৩০ গজ সার্কেলই নেই!
এরপরই টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ার প্লে-তে মাত্র দু-জন ফিল্ডার ৩০ গজ সার্কেলের বাইরে থাকতে পারেন। এদিকে সার্কেলই এদিন ছিল না মাঠে। কারণ, মাঠকর্মীরা সার্কেল চিহ্নিত করতেই ভুলে গিয়েছেন। আম্পায়ারের নির্দেশ মতো দু-দলের ক্রিকেটাররাই মাঠ ছাড়েন। মাঠ কর্মীরা দ্রুত সার্কেল দেওয়ার কাজে লেগে পড়েন। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট দেরিতে শুরু হল ভারত-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টি-টোয়েন্টি।
ওয়েস্ট ইন্ডিজ সফরে এ বার এর আগেও প্রশ্ন উঠেছিল। দ্বিতীয় টেস্টের আগে বিমান সমস্যায় পড়েছিল ভারতীয় দল। যার জেরে দ্বিতীয় টেস্টের আগে ঠিকঠাক প্রস্তুতিও সারতে পারেনি ভারতীয় দল। ওয়ান ডে সিরিজের শেষ দু-ম্যাচে নেতৃত্ব দেন হার্দিক পান্ডিয়া। তিনি মন্তব্য করেছিলেন, আমরা কোনও বিলাসিতা চাইছি না, তবে প্রাথমিক যে সুবিধাগুলে থাকা প্রয়োজন, সেই বিষয়গুলোর দিকে নজর দিলে ভালো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 14 =